বিজ্ঞাপন

ক্লিনিকের সব ডাক্তারই ভুয়ো!

চিকিৎসা করাতে এসে চিকিৎসকের সহযোগীদের হাতে মারধরের অভিযোগ উঠল মালদা শহরে। ঘটনাকে কেন্দ্র করে সামনে এসেছে ভুয়ো চিকিৎসকের দালালচক্রও। খবর পেয়ে ওই ক্লিনিকটি তালা বন্ধ করে দিয়েছে ইংরেজবাজার থানার পুলিশ। তবে ঘটনার পরেই ক্লিনিক ছেড়ে পালিয়েছেন চিকিৎসক ও কর্মীরা। এদিন সকালে ঘটনাটি ঘটেছে মালদা শহরের ৩ নম্বর গভর্নমেন্ট কলোনিতে। গোটা ঘটনায় শহরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

রতুয়া থানার চাঁদমুনি গ্রামের বাসিন্দা সফিকুল শেখ। পেশায় শ্রমিক। গত কয়েকদিন ধরে অসুস্থ তাঁর স্ত্রী চেনতারা বিবি। এদিন সকালে স্ত্রীকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে আসেন সফিকুল। সফিকুল সাহেব জানান, তিনি ও তাঁর স্ত্রী হাসপাতালের আউটডোরে তাঁরা দীর্ঘ লাইনে দাঁড়ান। তখন এক রিকশাচালকের মাধ্যমে তাঁরা জানতে পারেন কাছেই একটি ক্লিনিক আছে। সেখানে ভালো চিকিৎসকরা বসেন। সেখানে পরীক্ষার সমস্ত ব্যবস্থাও আছে। সেকথা শুনে তাঁরা ওই রিকশাচালকের সঙ্গে ক্লিনিকে আসেন। ৩০০ টাকা ভিজিট নিয়ে চিকিৎসক তাঁকে পরীক্ষা করেন। এরপর তাঁদের একটি ঘরে নিয়ে যাওয়া রক্ত পরীক্ষা করার জন্য। তার জন্য খরচ হবে ১,২০০ টাকা। কিন্তু তারা কোনও রিসিট দেবে না বলে জানিয়ে দেয়। সেই সময় তিনি বলেন, তাঁরা বাইরে থেকে রক্ত পরীক্ষা করাবেন। সেকথা শুনেই ক্লিনিকের এক কর্মী তাঁকে অশ্লীল ভাষায় গালাগালি করতে শুরু করেন। তাঁর গালে দুই চড় কষিয়ে দেন। তাঁকেও ঘরের দরজা বন্ধ করে মারতে উদ্যত হন। তাঁদের চিৎকার চেঁচামেচিতে এলাকার লোকজন ছুটে এলে চিকিৎসক ও ক্লিনিকের কর্মীরা সবাই সেখান থেকে পালিয়ে যান।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় কাউন্সিলর শিপ্রা রায়। তিনি খবর দেন স্থানীয় ইংরেজবাজার থানায়। তিনি বলেন, গত দেড় বছর ধরে এই ক্লিনিকটি চলছে। এর আগে এনিয়ে কোনও অভিযোগ না উঠলেও আজ তিনি জানতে পেরেছেন, ক্লিনিকের সব ডাক্তারই ভুয়ো। ক্লিনিকের কোনো রেজিস্ট্রেশনও নাকি নেই। গরিব মানুষকে বোকা বানিয়ে ব্যবসা চলছিল।

ঘটনাস্থলে উপস্থিত এক পুলিশ অফিসার জানান, কাউন্সিলরের ফোন পেয়ে তাঁরা ঘটনাস্থলে আসেন। তবে ক্লিনিকের এক সাধারণ কর্মী ছাড়া অন্যান্যরা সবাই পালিয়ে গিয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও অভিযোগ দায়ের হয়নি। তবে তাঁরা ওই ক্লিনিকটি তালা বন্ধ করে দিয়েছেন। দুটি মোটর বাইক বাজেয়াপ্ত করা হয়েছে।

উল্লেখ্য, এর আগেও মালদা শহরে একাধিক ভুয়ো চিকিৎসকের সন্ধান মিলেছিল। আরও একবার মিলল ভুয়ো চিকিৎসকের অস্তিত্বের অভিযোগ। এই পরিস্থিতিতে কড়া প্রশাসনিক পদক্ষেপের দাবি তুলছেন শহরবাসী।

প্রতীকী ছবি।

#DigitalDesk #Medical

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop