বিজ্ঞাপন

ঝাড়ু হাতে হাসপাতালে গৌড়বঙ্গের পড়ুয়ারা

বৃহস্পতিবার মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে সাফাই অভিযান চালাল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ন্যাশনাল সার্ভিস স্কিম ইউনিটের ছাত্র-ছাত্রীরা। হাসপাতাল চত্বরের আবর্জনা পরিষ্কার করে ব্লিচিং ছেটান গৌড়বঙ্গের পড়ুয়ারা। এদিনের এই সাফাই অভিযানে হাজির ছিলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন, জেলাশাসক কৌশিক ভট্টাচার্য, ইংরেজবাজার পুরসভার পুরপতি নীহাররঞ্জন ঘোষ, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রতীপ কুণ্ডু, হাসপাতাল সুপার অমিত দাঁ, ডেপুটি সুপার জ্যোতিষ চন্দ্র দাস সহ অন্যান্যরা।



উল্লেখ্য গত ফেব্রুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মালদা জেলা সফরে এসে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন জেলা প্রশাসনকে, সেই সঙ্গে জেলাবাসীর কাছে আবেদন জানান মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বর পরিচ্ছন্ন রাখার। আর মুখ্যমন্ত্রীর এই ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ন্যাশনাল সার্ভিস স্কিম ইউনিটের ছাত্র-ছাত্রীরা। বৃহস্পতিবার সকালে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরের বিভিন্ন এলাকায় এই সাফাই অভিযানটি চালান হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অধ্যাপক ও শিক্ষাকর্মীরা ঝাড়ু হাতে নোংরা আবর্জনা পরিষ্কার করেন এবং বিভিন্ন জায়গায় ব্লিচিং ছেটান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন বলেন, সম্প্রতি মুখ্যমন্ত্রী জেলা সফরে এসে পরিচ্ছন্নতার উপর জোর দিয়েছেন৷ বিশেষভাবে তিনি মালদা মেডিকেলের পরিচ্ছন্নতার প্রসঙ্গ তুলে ধরেছেন৷ কারণ, মালদা মেডিকেল এই অঞ্চলের সবচেয়ে বড়ো মেডিকেল কলেজ৷ শুধু জেলা নয়, ভিন জেলা, রাজ্য, এমনকি বাংলাদেশ থেকেও এখানে রোগীরা চিকিৎসা করাতে আসেন৷ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে জাতীয় সেবা প্রকল্পের একটি দল রয়েছে৷ বর্তমানে ন্যাকও জাতীয় সেবা প্রকল্পের উপর জোর দিচ্ছে৷ বিশ্ববিদ্যালয়ের ১০টি ইউনিট এক্ষেত্রে কাজ করছে৷ তাঁরা বিশেষভাবে পরিচ্ছন্নতার উপর জোর দিয়েছেন৷ মালদা শহর ও তার আশেপাশের জায়গাগুলি পরিচ্ছন্ন রাখা তাঁরা নিজেদের লক্ষ্য হিসাবে বেছে নিয়েছেন৷ তারই সূচনাপর্বে তাঁরা মালদা মেডিকেল সাফাই করার কাজকে বেছে নিয়েছেন৷ তবে এই মুহূর্তে বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা চলছে৷ তাই এদিন খুব বেশি ছাত্রছাত্রী এই কাজে অংশ নিতে পারেননি৷ পরীক্ষা শেষ হলে তাঁরা নিয়মিত মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিচ্ছন্ন করার কাজে হাত লাগাবেন৷

ভিডিয়োঃ ক্রিতাঙ্ক

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

571

1

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

1605

2

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

624

3

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

878

4

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1810

5

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS