বিজ্ঞাপন

প্রাথমিক চাকরিপ্রার্থীদের অনশনের ১৫ দিন

মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে গত ১৫ দিন ধরে অনশন আন্দোলন চালিয়ে যাচ্ছেন ২০০৯-১০ বর্ষের প্রাথমিক চাকরিপ্রার্থীরা। কিন্তু এখনও পর্যন্ত এনিয়ে প্রশাসনের কোনো হেলদোল নেই। টনক নড়েনি জেলা প্রাথমিক শিক্ষা সংসদেরও। তাই এদিন অনশনরত চাকরিপ্রার্থীদের অভিভাবক ও তাঁদের বাড়ির লোকজন জেলা প্রাথমিক শিক্ষা সংসদ সভাপতিকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। বেলা ১২টা থেকে শুরু হওয়া সেই বিক্ষোভ চলছে এখনও। ঘটনাস্থলে তৎপর রয়েছে ইংরেজবাজার থানার পুলিশ।



দীর্ঘদিন ধরেই দ্রুত প্যানেল প্রকাশ ও নিয়োগের দাবিতে দফায় দফায় আন্দোলন চালিয়ে আসছেন ২০০৯-১০ সালের টেট উত্তীর্ণ প্রাথমিক চাকরিপ্রার্থীরা। কলকাতা হাইকোর্টে মামলা থাকায় রাজ্য সরকার বিষয়টিকে আদালতের বিচারাধীন দেখিয়ে এই চাকরিপ্রার্থীদের নিয়োগ করতে টালবাহানা করে। পরবর্তীতে চাকরিপ্রার্থীদের তরফে মামলা প্রত্যাহার করে নেওয়া হয়। চাকরিপ্রার্থীদের দাবি, মামলা প্রত্যাহার হওয়ার পর কলকাতা হাইকোর্ট দ্রুত প্যানেল প্রকাশ ও নিয়োগের জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেয়। কিন্তু আদালতের সেই নির্দেশ এখনও মানেনি সরকার। অবশেষে তাঁরা গত ১৫ দিন ধরে জেলা প্রশাসনিক ভবন চত্বরে অনশন আন্দোলন শুরু করেছেন।

এদিন আন্দোলনকারী যুবক-যুবতীদের অভিভাবক ও তাঁদের বাড়ির লোকজন জেলা প্রাথমিক শিক্ষা সংসদে গিয়ে সংসদ সভাপতি আশিস কুণ্ডুকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। কেন এই নিয়োগ নিয়ে এত টালবাহানা, তা নিয়ে তাঁরা সংসদ সভাপতির কাছে কার্যত কৈফিয়ত দাবি করেন। দ্রুত নিয়োগ না হলে অনশনকারীদের কারোর কিছু হলে তার দায় কে নেবে তা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা। আশিসবাবু প্রথমে তাঁদের বোঝানোর চেষ্টা করেন, এতদিন এনিয়ে আদালতে মামলা চলায় ওই প্যানেল প্রকাশ করা যায়নি। আদালতের নির্দেশ হাতে পেলেই তাঁরা সেই প্যানেল প্রকাশ করবেন। যদিও আশিসবাবুর কথায় কান দিতে রাজি হননি বিক্ষোভকারী অভিভাবকরা। এখনও তাঁরা ঘেরাও এবং বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

এদিকে বিক্ষোভের খবর পেয়ে প্রাথমিক শিক্ষা সংসদে ছুটে যায় ইংরেজবাজার থানার পুলিশ বাহিনী। পুলিশকর্মীরা প্রথমে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও সবার রুদ্রমূর্তি দেখে পিছিয়ে আসে। তবে এনিয়ে যাতে আইনশৃঙ্খলার কোনো সমস্যা না দেখা দেয়, তার জন্য তৎপর রয়েছে পুলিশ।

ছবিঃ মিসবাহুল হক

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

775

1

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1773

2

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

626

3

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

591

4

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

40601

5

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS