স্কুলে পড়া মেয়েকে বিক্রির চেষ্টা মায়ের

নিজের মায়ের বিরুদ্ধে মেয়েকে বিক্রি করে দেওয়ার চেষ্টার অভিযোগ উঠল মালদা শহরে। আজ এই ঘটনা লিখিতভাবে স্কুলের প্রধান শিক্ষিকাকে জানিয়েছে মেয়ে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন মা। বিষয়টি জেনেই ইংরেজবাজার মহিলা থানায় খবর দিয়েছেন প্রধান শিক্ষিকা। এই মুহূর্তে স্কুলে ওই ছাত্রীর মা'কে জিজ্ঞসাবাদ করছেন ইংরেজবাজার মহিলা থানার আইসি। ওই ছাত্রী বর্তমানে শহরের মালঞ্চ পল্লি এলাকায় থাকে। তার বাবা পেশায় শ্রমিক। তাঁর বাড়ি শহরের বিশ্বনাথ মোড় এলাকায়। ছাত্রী জানিয়েছে, মাস পাঁচেক আগে তাকে ও ভাইকে নিয়ে মা মালঞ্চ পল্লি এলাকায় চলে আসে। সেখানে ভাড়া বাড়িতে তারা এখন থাকছে। তার মা বিভিন্ন কাজকর্ম করে।


ছাত্রী অষ্টম শ্রেণিতে পাঠরতা, আজ তার পরীক্ষা ছিল। সে জানায়, কিছুদিন ধরেই তার মা তাকে বিক্রি করে দেওয়ার চেষ্টা করছে। মা তাকে খারাপ পথে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। মাঝেমধ্যেই মোবাইল ফোনে মা কারোর সঙ্গে কথা বলে। ফোনে তাকে বিক্রি করে দেওয়ার কথা বলাবলি করে। সে সব কথা তার দিদিমাকে জানায়। গতকাল সে দিদিমার বাড়িতে চলে যায়। তাঁকে সব কথা খুলে বলে। তাঁর পরামর্শে এদিন সে মাসির বাড়ি থেকে পরীক্ষা দিতে স্কুল আসে সে। পরীক্ষা চলাকালীনই সে জানতে পারে, তার মা স্কুলে এসে বসে আছে। এরপরেই সে গোটা ঘটনা প্রধান শিক্ষিকাকে জানায়। সে আর মায়ের কাছে ফিরতে চায় না। সে পড়াশোনা করে বড়ো হতে চায়।

যদিও মেয়ের এই অভিযোগ অস্বীকার করেছেন মা। তিনি বলেন, অনেক কষ্টের মধ্যেও তিনি ছেলেমেয়েকে পড়াশোনা করাচ্ছেন। কোনও মা মেয়েকে বিক্রি করে দিতে পারেনা। তারপর মেয়ে গতকাল থেকে বাড়িতে ফেরেনি। তাই তিনি মেয়েকে স্কুল থেকে বাড়ি ফিরিয়ে যেতে নিয়ে এসেছেন। মেয়ে যা বলছে, তা ঠিক নয়।

স্কুলের প্রধান শিক্ষিকা বলেন, এদিন ওই ছাত্রী স্কুলে পরীক্ষা দিতে আসে। পরীক্ষা চলাকালীনই তার মা তাকে নিয়ে যাওয়ার জন্য স্কুলে আসেন। ওই ছাত্রী তাঁকে জানায়, তার মা খারাপ কাজকর্ম করেন। তাকেও তিনি সেই পথে নামাতে চান। তাকে বিক্রি করে দেওয়ার চেষ্টা করছেন মা। সে বাড়ি ফিরে যেতে চায় না। পড়তে চায়। এসব শোনার পরেই তিনি পুলিশ, জেলা সমাজকল্যাণ দপ্তর ও স্থানীয় কাউন্সিলরকে গোটা ঘটনা জানান। এই মুহূর্তে পুলিশ স্কুলে এসেছে। তাঁরা চান, প্রশাসনের পক্ষ থেকে মেয়েটির থাকা-খাওয়ার ব্যবস্থা করা হোক। তাকে সুস্থভাবে বাঁচার সুযোগ করে দেওয়া হোক।

ছবি সৌজন্যে পিক্স অ্যাবে।

#DigitalDesk #Misc

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

594

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

885

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

840

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1321

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

897

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS