বিজ্ঞাপন

পথ দুর্ঘটনা রুখতে পড়ুয়াদের পাশে প্রশাসন

স্কুলে ঢুকতে একটু দেরি হলে শিক্ষক মশায়ের বকুনি শুনতে হয়, কখনও স্কুলে ঢুকতেই দেওয়া হয় না, অনুরোধ করে ঢুকতে পারলেও অনুপস্হিত হয়েই তাকে ক্লাসে বসতে হয়। ফলে চাপে থাকে খুদে পড়ুয়ারাও। আর এই মানসিক চাপের জন্য স্কুলের পথে দুর্ঘটনার বলি হয়ে অকালেই ঝরে যায় অনেক শৈশব। পথ দুর্ঘটনার প্রবণতা রোধ করতে গাড়ির চালক ও পরিবহন কর্মীদের পর এবার স্কুল পড়ুয়া ও প্রধান শিক্ষকদের সচেতন করতে ময়দানে নেমে পড়ল মালদহ জেলা পুলিশ প্রশাসন।



ছাত্রছাত্রীরা কীভাবে রাস্তা পারাপার করবে, সেটা বোঝাতে এবার পুলিশ কর্তারাই শিক্ষকের ভূমিকা পালন করতে শুরু করলেন। স্কুলে স্কুলে গিয়ে পথ নিরাপত্তা বিষয়ে পড়ুয়াদের ক্লাস নিলেন ডিএসপি হেড কোয়ার্টার বিপুল মজুমদার সহ ইংরেজবাজার থানার আইসি পূর্ণেন্দু কুণ্ডু সহ ট্রাফিক পুলিশের কর্তারা। শনিবার পথ নিরাপত্তার ক্লাস নেওয়া হয়েছে ইংলিশ বাজারের যদুপুর হাই স্কুল ও কমলাবাড়ি হাই স্কুলে। পুলিশ কর্তাদের ব্যাখ্যা যে, এই দুটি স্কুলের পাশ দিয়েই গিয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়ক। হাজারের বেশি পড়ুয়াকে রোজ স্কুল যাতায়াতের পথে জাতীয় সড়ক পারাপার হতে হয়। পুলিশ প্রশাসনের বড় দুশ্চিন্তাটা এখানেই। দুর্ঘটনা এড়াতে হবে কীভাবে, কীভাবে রাস্তা পার হতে হবে, কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্মী রাস্তা পার হতে নির্দেশ দিলেন কি না, ট্রাফিক সিগন্যালিং সিস্টেমে লাল, সবুজ, হলুদ কিংবা গোলাপি আলো জ্বললে কী করণীয়, ব্ল্যাকবোর্ডের সামনে দাঁড়িয়ে এইসব বিষয়ই পড়ুয়াদের সামনে তুলে ধরেন ইংলিশ বাজার থানার আইসি পূর্ণেন্দু কুণ্ডু এবং মালদা জেলা পুলিশের ডেপুটি পুলিশ সুপার বিপুল মজুমদার। খুঁটিনাটি সব কিছুই পুলিশ কর্তাদের প্রশ্ন করে জেনে নিতে পেরেছে ছাত্রছাত্রীরাই। রাস্তায় নিত্যদিন একের পর এক দুর্ঘটনার সংখ্যা বেড়েই চলেছে। দুর্ঘটনার সংখ্যা কমাতে বাইক চালকদের কী কী করণীয় ও কোন কাজ করা উচিত নয় তা বোঝানোর পর্ব চলছে মালদহ শহর ও ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশাপাশি এলাকায়। গাড়ি চালকদের ড্রাইভিংয়ের বিষয়েও সচেতন করার বিশেষ অভিযান চলছে।


মালদহের পুলিশ সুপার অর্ণব ঘোষ জানিয়েছেন, জেলায় জাতীয় সড়ক ও রাজ্য সড়কের ধারে বা কাছাকাছি যে সব স্কুল রয়েছে, সেই সব স্কুলেই জেলা ট্রাফিক পুলিশের তরফে পড়ুয়াদের নিরাপত্তা বিষয়ে সচেতন করার কর্মসূচি নেওয়া হয়েছে। শিক্ষকদেরও এই বিষয়ে বিশেষ কিছু পরামর্শ দেওয়া হয়েছে।

#Misc #DigitalDesk #SubhashisSen

বিজ্ঞাপন

MGH-Advt.jpg
পপুলার
1

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
2

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
3

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
4

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
5

করোনায় আক্রান্ত রেলকর্মীর মৃত্যু, আতঙ্ক মালদা শহরে

করোনায় আক্রান্ত রেলকর্মীর মৃত্যু, আতঙ্ক মালদা শহরে
Earnbounty_300_250_0208.jpg
টাটকা আপডেট