৬ মাস ধরে মেলেনি পারিশ্রমিক, দুরাবস্থায় শ্রমিকরা



এক নয়,দুই নয়,দীর্ঘ ছয় মাস ধরে বেতন পাচ্ছেনা হিন্দুস্থান কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের শ্রমিকেরা। মালদা ও মুর্শিদাবাদের প্রায় ১৫০০ শ্রমিক দুরাবস্থায় রয়েছেন। ভিন রাজ্য থেকে আসা শ্রমিকেরা দুর্দশায় কারো বাড়িতে বিয়ে তো কারো বাচ্চার পড়াশুনার টিউশন বন্ধ হতে চলেছে। এই ফোর লেন, সোনালী চতুর্ভুজের রাস্তা নির্মাণের কাজের শ্রমিকদের। প্রায় ৪১৫৭ কোটি পাওনা টাকা অনাদায়ী পড়ে আছে। হিন্দুস্থান কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড যদিও টেকনিক্যাল অফিশিয়াল কর্মীদের বসিয়ে বেতন দিয়ে যাচ্ছে সেটাও মাসে ২ কোটি ৭৫ লক্ষ টাকা করে পেমেন্ট করতে হচ্ছে কোম্পানিকে। ,জাতীয় সড়ক কর্তৃপক্ষ নভেম্বর মাসেই টাকা মেটানোর আশ্বাস দিয়ে ছিল কিন্তু মাস শেষ হতে চলল আজ পর্যন্ত টাকা দেওয়ার কোন উদ্যোগ শুরু হয়নি। হিন্দুস্থান কনস্ট্রাকশন কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যদি বকেয়া না মেটানো হয় তা হলে কোনো মতেই রাস্তার কাজ শুরু করা সম্ভব হবেনা ।

প্রসঙ্গত জাতীয় সড়ক কর্তৃপক্ষ-র কাছ থেকে হিন্দুস্থান কনস্ট্রাকশন কোম্পানি ৩৪ নং জাতীয় সড়ক সম্প্রসারণের কাজের বরাত পেয়েছিল। রাস্তার জন্য কিছু কিছু জায়গায় জমি অধিগ্রহণের নিমিত্ত দীর্ঘ টালবাহানার পর গত ২০১৬ সালে জমি অধিগ্রহণ হওয়ার পর কাজ শুরু হয়। কিন্তু কেন্দ্রীয় সরকারের অর্থ মঞ্জুর অনিয়মিত হয়ে পড়ে। যার ফলে আস্তে আস্তে টাকা বকেয়া হতে থাকে। কিন্তু তাও তারা কাজ বন্ধ করে নি। নিজেদের অর্থে শ্রমিকদের বেতন চালিয়ে যেতে থাকে। এদিকে বকেয়া অর্থের পরিমাণ বাড়তে থাকে।আর শ্রমিকদের বেতন ও বকেয়া হতে থাকে। ফল স্বরুপ শ্রমিকরা কাজ বন্ধ করে দেন এবং অর্থের অভাবে হিন্দুস্থান কনস্ট্রাকশন কোম্পানি কাজ বন্ধ করে দেয়।

ফেডারেশন অফ অল ইন্ডিয়া হিন্দুস্থান কনস্ট্রাকশন ওয়াকার্স ইউনিয়ন এর সেক্রেটারি সুনীল সরকার জানান আমি নিজে একাধিক বার প্রধান মন্ত্রী থেকে হাইওয়ে ট্রান্সপোর্ট মিনিস্টার সবার সাথে মিট করে চিঠিও করেছি কোন ফল হয়নি।

#DigitalDesk #Misc #Video

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

580

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

885

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

840

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1321

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

897

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS