বিজ্ঞাপন

শুরু হচ্ছে কাল থেকে ফরাক্কা ব্যারেজ সংস্কার



অবশেষে ফরাক্কা ব্যারেজ সংস্কারের কাজ শুরু হচ্ছে আগামীকাল থেকে। দীর্ঘদিন ধরে ফরাক্কা ব্যারেজে সংস্কারের কাজ বন্ধ ছিল। দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগের মাধ্যম এই ফরাক্কা ব্রিজ। দীর্ঘদিন বিনা সংস্কারে থাকায় ব্রিজ সারানো জরুরি হয়ে পড়েছিল। তাই এই ব্রিজ সংস্কারের কাজ শুরু করার জন্য তৈরি হল ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে মুর্শিদাবাদ জেলা পুলিস সুপার মুকেশকুমার ফরাক্কা গঙ্গা ভবনে একটি প্রশাসনিক বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন জঙ্গিপুর মহকুমাশাসক কৃত্তিকা শর্মা, ফরাক্কার আইসি উদয়শংকর ঘোষ সহ প্রশাসনের অন্যান্য আধিকারিকেরা। বৈঠকে প্রশাসনিক কর্তারা শুক্রবার থেকে কাজ শুরু করার সিদ্ধান্ত নেন। পুলিস সুপার সাংবাদিকদের জানান যে, আগামীকাল থেকেই এই ব্যারেজ সংস্কারের কাজ শুরু হচ্ছে, এই কাজটি তিনটি পর্যায়ে শেষ হবে। প্রথম পর্যায়ের কাজ শুরু হচ্ছে শুক্রবার থেকে।

কাজ শুরুর সময় থেকে পণ্যবাহী ভারী গাড়িগুলির যাতায়াত বন্ধ রাখা হবে। মালদা থেকেও গাড়ি যাতায়াতের ব্যবস্থা বন্ধ করে রাখা হবে যাতে ভারী গাড়িগুলি এদিকে আসতে না পারে। কাজের সময় সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এই সময় গাড়ি চলাচল বন্ধ থাকবে। শুধুমাত্র যাত্রীবাহী গাড়ি, ছোট গাড়ি এবং জরুরী পরিষেবার জন্য ব্যবহৃত গাড়িগুলিই শুধুমাত্র যাতায়াত করতে পারবে। বাকী ভারী গাড়িগুলিকে রাতে ছাড়া হবে। আগামী ছয় মাসের মধ্যেই এই ব্যারেজ সংস্কারের কাজ শেষ হবে বলে তিনি জানান। পুলিশি ব্যবস্থা এবং ট্রাফিক ব্যবস্থার উপর জোর দেওয়া হবে। লাগানো হবে বোর্ড এবং সিসিটিভি ক্যামেরা। ঝাড়খণ্ড এবং বিহার থেকে যান চলাচলও নিয়ন্ত্রণ করা হবে। এই বিষয়ে ওই দুই রাজ্যের প্রশাসনকে জানানো হয়েছে। যাতায়াতের সময় প্রতিটি গাড়িকে গতি নিয়ন্ত্রণের জন্য জানানো হয়েছে।

#DigitalDesk #Misc

30 views

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg
টাটকা আপডেট