রেল রোকো আন্দোলনের জেরে বেহাল পরিসেবা, দুর্ভোগে যাত্রীরা
top of page

রেল রোকো আন্দোলনের জেরে বেহাল পরিসেবা, দুর্ভোগে যাত্রীরা

আদিবাসীদের "সারনা" ধর্মকে সংবিধানের মৌলিক অধিকার হিসেবে স্বীকৃতি দেওয়া সহ বেশ কিছু দাবিতে মালদায় ঝাড়খণ্ড দিশম পার্টি সহ বেশ কিছু আদিবাসী সংগঠনের ডাকে চলছে ভারত বনধ। মূলত আদিবাসী অধ্যুষিত ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ও আসাম রাজ্যে এই বন্ধের ডাক দেওয়া হয়েছে। আদিবাসীদের ডাকা রেল রোকো আন্দোলনের জেরে মালদা জেলার বিভিন্ন স্টেশনে আটকে পরেছে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি এক্সপ্রেস ট্রেন ও মালগাড়ি।



আদিবাসী সেঙ্গেল অভিযান কমিটি সূত্রে জানা গিয়েছে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রেল রোকো আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। এদের এই আন্দোলনের জেরে বিপর্যস্ত হয়ে পরেছে রেলওয়ে পরিষেবা। বিভিন্ন স্টেশনে ট্রেনে আটকে পরে নাকাল হচ্ছেন ট্রেনযাত্রীরা। আদিনা স্টেশনে আদিবাসীদের রেল অবরোধে আটকে রয়েছে শতাব্দী এক্সপ্রেস। মালদা টাউন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে আপ ব্রহ্মপুত্র মেল এবং আপ হাটে-বাজারে এক্সপ্রেস।

যাত্রীদের অভিযোগ, শীততাপ নিয়ন্ত্রিত সংরক্ষিত কামরায় এসি বিকল। এসি কামড়ার টয়লেটে নেই পর্যাপ্ত জল। দীর্ঘক্ষণ ধরে বলার পরেও রেল কর্তৃপক্ষ সারাই করেনি এসি। ফলে চরম দুর্ভোগে পড়েছে তারা। যদিও এই ঘটনায় রেল কর্তৃপক্ষ কোনো প্রতিক্রিয়া দেয়নি। এদিন সকাল থেকেই কাঠফাটা রোদ এবং এই রোদে দীর্ঘক্ষণ ধরে স্টেশনে আটকে পড়েছে তিনটি দূরপাল্লার ট্রেন। ক্ষুব্ধ যাত্রীরা এদিন সকাল ৯ টা থেকে স্টেশন মাস্টারের ঘরের সামনে বিক্ষোভ দেখান।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

ভিডিয়োঃ কৃতাঙ্ক

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page