বিজ্ঞাপন

নবান্ন থেকে মহকুমাশাসকের বদলির নির্দেশ, ক্ষুব্ধ চাঁচলবাসী



আইনজীবীদের সঙ্গে ঝামেলার পরেই চাঁচল মহকুমাশাসকের বদলির নির্দেশ এল নবান্ন থেকে। আর সরকারের এই সিদ্ধান্তে অখুশি চাঁচলবাসী। তাঁদের দাবি, মহকুমাশাসককে কিছুতেই বদলি করা চলবে না। এই দাবিতে এদিন চাঁচলের বাসিন্দারা চাঁচল মহকুমা আদালতের সরকারি আইনজীবী, জেলা যুব তৃণমূল সভাপতি অম্লান ভাদুরিকে রাস্তায় ঘিরে ধরে বিক্ষোভ দেখান। অম্লানবাবু কথা দেন, চাঁচলবাসীর আবেগের বিষয়টি নির্দিষ্ট পদ্ধতি মেনে মুখ্যমন্ত্রীকে জানাচ্ছেন তিনি। তারপর যা সিদ্ধান্ত নেওয়ার মুখ্যমন্ত্রীই নেবেন।

উল্লেখ্য, গত সোমবার সন্ধেয় চাঁচলের তরলতলায় হেলমেটবিহীন মোটরবাইক ধরপাকড়ে নামেন খোদ মহকুমাশাসক দেবাশিস চট্টোপাধ্যায়। অভিযোগ, সেই সময় সেখান দিয়ে হেলমেট না পরেই বাইক নিয়ে যাচ্ছিলেন চাঁচল মহকুমা আদালতের আইনজীবী মনোরঞ্জন সাহা। তাঁকে ধরে ফেলেন দুই সিভিক ভলান্টিয়ার। সেই ঘটনাকে কেন্দ্র করে আদালতের আইনজীবীদের একাংশ প্রায় ৬ ঘণ্টা ধরে রাস্তায় আটক করে রাখেন মহকুমাশাসককে। এই ঘটনায় মনোরঞ্জনবাবু মহকুমাশাসকের বিরুদ্ধে চাঁচল থানায় অভিযোগও দায়ের করেন। তাঁর অভিযোগ, ধরপাকড়ের নামে মহকুমাশাসক তাঁকে হেনস্তা করেন। তাঁকে অশ্লীল ভাষায় গালিগালাজও করেন তিনি। যদিও এনিয়ে মহকুমাশাসক থানায় কোনও অভিযোগ দায়ের করেননি। তিনি সমস্ত বিষয়টি জেলাশাসককে জানিয়ে দেন। মঙ্গলবার তিনি জানিয়েছিলেন, এনিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার জেলাশাসকই নেবেন। তারপরেই নবান্ন থেকে দেবাশিসবাবুর বদলির নির্দেশিকা আসে।

চাঁচলের মহকুমাশাসক দেবাশিসবাবুর কাজকর্মের ধরণ, এলাকার উন্নয়নে নিজেকে লিপ্ত করা, বেআইনি কাজকর্ম বন্ধ করতে তাঁর উদ্যোগকে সবাই স্বাগত জানান। এমন একজন প্রশাসনিক কর্তাকে তাঁরা কিছুতেই চাঁচল থেকে যেতে দেবেন না তা জানাতে থাকেন সকলে।

এদিকে আদালত থেকে বেরোনোর সময় চাঁচল মহকুমা আদালতের সরকারি আইনজীবী তথা জেলা যুব তৃণমূল সভাপতি অম্লান ভাদুরিকে ঘিরে ধরেন চাঁচলের বেশ কিছু বাসিন্দা। রাস্তায় তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন অম্লানবাবু। পরে তিনি বলেন, চাঁচলের বাসিন্দারা এমন একজন মহকুমাশাসককে বদলি করতে দেবেন না বলে দাবি তুলেছেন। তিনি তাঁদের দাবি নির্দিষ্ট পদ্ধতিতে মুখ্যমন্ত্রীকে জানাচ্ছেন। তবে এনিয়ে তাঁদের কিছু করার নেই। এবিষয়ে শেষ সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। তবে অম্লানবাবু স্বীকার করে নেন, মহকুমাশাসকের বদলির পিছনে মহকুমা আদালতের কিছু আইনজীবীর হাত থাকলেও থাকতে পারে।

#DigitalDesk #Misc

7 views

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

এল ২৯ হাজার ডোজ ভ্যাকসিন, শীঘ্রই শুরু ১৮-৪৫ টিকাকরণের কাজ

এল ২৯ হাজার ডোজ ভ্যাকসিন, শীঘ্রই শুরু ১৮-৪৫ টিকাকরণের কাজ
2

করোনায় মৃত ইংরেজবাজারের জয়েন্ট বিডিও

করোনায় মৃত ইংরেজবাজারের জয়েন্ট বিডিও
3

চাল পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পুরকর্মী

চাল পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পুরকর্মী
4

তিন দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত দশ, শহরে খোলা শপিংমল

তিন দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত দশ, শহরে খোলা শপিংমল
5

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত মালদার নেতাজি কলোনি, মোতায়েন পুলিশ

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত মালদার নেতাজি কলোনি, মোতায়েন পুলিশ
Earnbounty_300_250_0208.jpg