বিজ্ঞাপন

ভর্তি প্রক্রিয়ায় ঢিলেমি, উপাচার্যের পদত্যাগের দাবি


পরীক্ষার ফল প্রায় ৬ মাস আগে প্রকাশ হলেও এখনও পর্যন্ত ভর্তি প্রক্রিয়া শেষ করতে পারেনি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উপাচার্যের পদত্যাগ দাবি করে আজ বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে অবস্থান বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। তাঁদের সেই বিক্ষোভ এখনও চলছে। বিক্ষোভ চলাকালীন অসুস্থ হয়ে পড়েন তনুজা পারভিন নামে তৃতীয় বর্ষের এক ছাত্রী। প্রাথমিক চিকিৎসার পর তিনি অবশ্য সুস্থ হন। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন। যদিও উপাচার্য জানান, এই ঘটনায় তাঁদের কোনও হাত নেই। বন্যা ও ভর্তির জন্য নিযুক্ত এজেন্সির জন্যই এই প্রক্রিয়া এখনও শেষ করা যায়নি।


বেশ কিছুদিন ধরেই দ্রুত ভর্তি প্রক্রিয়া শেষ করার দাবিতে বিক্ষিপ্ত আন্দোলন চালাচ্ছিলেন গৌড়বঙ্গ বিশ্ববুদ্যালয়ের পড়ুয়ারা। তাঁদের কেউ স্নাতক স্তরের প্রথম বর্ষ, কেউ দ্বিতীয় বর্ষ, কেউ বা তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছেন। তাঁদের অভিযোগ, ৬ মাস আগে তাঁদের পরীক্ষার ফল প্রকাশিত হয়। কিন্তু এখনও তাঁরা ভর্তি হতে পারেননি। এদিকে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার সময় চলে এসেছে। কোথাও কোথাও পরীক্ষার সূচিও জানিয়ে দেওয়া হয়েছে। অথচ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তাঁরা একাধিকবার দ্রুত ভর্তি প্রক্রিয়া শেষ করার আর্জি জানালেও তাঁদের আর্জি কানে তোলেননি কেউ। বিশ্ববিদ্যালয়ের এই তুঘলঘি কাণ্ডে তাঁদের এক বছর নষ্ট হতে বসেছে। এদিন তাঁরা একজোট হয়ে উপাচার্যের কাছে এনিয়ে জানতে এসেছিলেন। কিন্তু তাঁদের পাশে থাকা তো দূরের কথা, তাঁদের সঙ্গে কোনও কথা না বলেই উপাচার্য বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যান। তাঁরা উপাচার্যের এই কাজের তীব্র প্রতিবাদ জানাচ্ছেন। তাছাড়া এই মুহূর্তে এই বিশ্ববিদ্যালয় দুর্নীতিতে ভরে গিয়েছে। সেই সব দুর্নীতিতে নাম জড়াচ্ছে উপাচার্যেরও। তাই তাঁরা উপাচার্যের পদত্যাগ দাবি করছেন।

যদিও উপাচার্য গোপালচন্দ্র মিশ্র বলেন, সম্প্রতি মালদা ও দুই দিনাজপুরে ভয়াবহ বন্যা হয়। সেকারণে ভর্তি প্রক্রিয়ায় কিছু সমস্যা দেখা দিয়েছিল। তাছাড়া যে বেসরকারি এজেন্সিকে এই প্রক্রিয়ার দায়িত্ব দেওয়া হয়েছে, তাদেরও কিছু সমস্যা রয়েছে। এই দুই কারণেই এখনও ভর্তি প্রক্রিয়া শেষ করা যায়নি। ছাত্রছাত্রীদের যাতে কোনোভাবেই এর জন্য সমস্যায় পড়তে না হয় কিংবা তাঁদের মূল্যবান একটি বছর নষ্ট না হয়, সেদিকে তাঁরা লক্ষ রাখছেন। এর বাইরে পড়ুয়ারা যেসব অভিযোগ তুলেছেন তা সঠিক নয়।

#Education #DigitalDesk

1 view

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

1532

1

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

617

2

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

870

3

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1804

4

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

639

5

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS