বৃষ্টিতে হাঁটুজল, ভোট বয়কট কুশিদায়



সাংবিধানিক নিয়ম অনুযায়ী ভোট আসে ভোট যায়। ভোটের সময় বিভিন্ন দলীয় প্রার্থীরা গালভরা প্রতিশ্রুতি দিলেও ভোটে পার হতেই নির্বাচিত প্রার্থীর আর দেখা মেলে না। অবশেষে তাঁরা ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন। এদিন রাস্তা অবরোধ করে বিক্ষোভের মাধ্যমে এমনটাই জানালেন মালদার হরিশ্চন্দ্রপুর- ১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা।

উল্লেখ্য প্রায় ১৫ বছর ধরে মালদা হরিশ্চন্দ্রপুরের কুশিদা বাসস্ট্যান্ড থেকে হাটখোলা পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে আছে যেটি বাংলা-বিহার সংযোগের একমাত্র প্রধান রাস্তা। প্রতিদিন এই রাস্তা দিয়ে হাজার হাজার গাড়ি চলাচল করছে। কিন্তু এই রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। সামান্য বৃষ্টি হলেই কোথাও হাঁটুজল তো কোথাও আবার প্রায় এক কোমর জল জমে যায়। আর এই কারণে প্রতিদিন সাধারণ মানুষের যাতায়াতের অসুবিধা হচ্ছে। শুধু তাই নয়, এই রাস্তার কারণে এলাকার ব্যবসা-বাণিজ্য বন্ধ হতে বসেছে বলে অভিযোগ ব্যবসায়ীদের। তাঁদের দুশ্চিন্তা, বৈশাখী বৃষ্টিতেই এমন অবস্থা হলে বর্ষাকালে তাঁরা কী করবেন। তাই এলাকার বাসিন্দারা একত্রিত হয়ে ভোটের মিথ্যে প্রতিশ্রুতিতে কান না দিয়ে এই রাস্তার মেরামতির দাবিতে আসন্ন পঞ্চায়েত নির্বাচন বয়কটের ডাক দিয়েছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, বিভিন্ন সময়ে বিভিন্ন দলের নেতারা এসে তাদের বিভিন্ন প্রতিশ্রুতি দিলেও কোন কাজ হয়নি, এমনকি স্থানীয় নেতাদের বলেও কোনো লাভ হয়নি। গত পাঁচ বছর ধরে বিভিন্ন দপ্তরের আধিকারিকরা ফিতে নিয়ে এসে মাপজোখ করে শুধু আশ্বাস দিয়ে যায় এই বার কাজ হবে। কিন্তু গত পাঁচ বছর ধরে কোনো কাজ হয়নি। সামান্য এই বৃষ্টিতে কোথাও হাঁটু জল আবার কোথাও এক কোমর জল। ফলস্বরূপ তাদের ব্যবসা-দোকানপাট বন্ধ হতে শুরু করেছে। প্রশাসনের বিভিন্ন কর্তা-ব্যক্তিদের একাধিকবার লিখিতভাবে অভিযোগ জানিয়েও কোনো সুরাহা হয়নি। তাই তারা এবার আসন্ন পঞ্চায়েত নির্বাচন বয়কটের ডাক দিয়েছেন।

ছবিটি প্রতীকী।

#DigitalDesk #SubhashisSen #Misc

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

816

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

901

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

857

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1335

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

901

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS