বিজ্ঞাপন

ফের উদ্ধার বিপুল পরিমাণ জাল নোট


পুলিশকে অন্ধকারে রেখে বিএসএফ-এর সহযোগিতায় বিপুল পরিমাণ জাল নোট সহ এক ব্যক্তিকে গ্রেফতার করে কলকাতা নিয়ে গেল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। গতকাল মাঝরাতে বিএসএফ ও এনআইএ'র দলটি বৈষ্ণবনগর থানার বাখরাবাদ গ্রাম পঞ্চায়েতের দৌলতপুর গ্রাম থেকে জাল নোট সহ ওই ব্যক্তিকে গ্রেফতার করে। ধৃত ব্যক্তি আবার তৃণমূলের সক্রিয় সদস্য। এনআইএ-এর গোপন এই অপারেশনে হতচকিত পুলিশও।


বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার রাত ২টো নাগাদ দিল্লি থেকে আসা এনআইএ-এর একটি দল ২৪ নম্বর ব্যাটেলিয়ন বিএসএফ-এর আধিকারিক ও জওয়ানদের নিয়ে দৌলতপুর গ্রামে হানা দেয়। দলটির কাছে খবর ছিল, ওই গ্রামের বাসিন্দা হবিবুর রহমান ওরফে হাবিব জাল নোট পাচারচক্রের বড়ো পাণ্ডা। দৌলতপুর গ্রামে সে কয়েক বছর আগে বাড়ি বানিয়েছে। তার আরেকটি বাড়ি রয়েছে কাঁটাতারের ওপারে ভারতীয় ভূখণ্ডে। সেই খবরের ভিত্তিতেই গতকাল মাঝরাতে সেখানে হানা দেয় এনআইএ ও বিএসএফ। রাত ৩টে নাগাদ হাবিবের বাড়ির পাশে কাউকে নড়াচড়া করতে দেখা যায়। সঙ্গে সঙ্গে জওয়ানরা তাড়া করে ওই ব্যক্তিকে ধরে ফেলেন। দেখা যায়, ধৃত ব্যক্তিই হাবিব। এরপর তার বাড়িতে তল্লাশি চালান এনআইএ আধিকারিকরা। বাজেয়াপ্ত হয় ৪০০টি ২০০০ ও ১৯৬টি ৫০০ টাকার জাল নোট। অর্থাৎ মোট উদ্ধার হওয়া জাল নোটের পরিমাণ ৮ লক্ষ ৯৮ হাজার টাকা।

৫৪ বছরের হবিবুর রহমান ওরফে হাবিব দীর্ঘদিন ধরেই রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। আগে এলাকায় সিপিএম-এর নেতা হিসাবে পরিচিত ছিল। সে ছিল তৎকালীন স্থানীয় সিপিএম বিধায়ক বিশ্বনাথ ঘোষের ছায়াসঙ্গী। রাজ্যে ক্ষমতা বদলের পর সে এখন এলাকার বড়ো তৃণমূল নেতা। বিশ্বনাথবাবু সেকথা স্বীকার করে নিয়েছেন। হাবিবকে নিজেদের দলের সক্রিয় কর্মী হিসাবে স্বীকার করেছেন জেলা তৃণমূল সভাপতি মোয়াজ্জেম হোসেনও। তিনি জানান, এদিন সকালে হাবিবের পরিবারের সদস্যরা তাঁর কাছে আসে। তারাই তাঁকে জানায়, এনআইএ গতকাল রাতে হাবিবকে গ্রেফতার করেছে। কিন্তু তার কাছে কোনও জাল নোট ছিল না। তাকে ফাঁসিয়ে দেওয়া হয়েছে। তিনি এনিয়ে বিএসএফ-এর সঙ্গে কথা বলেছেন। তবে হাবিব যদি দোষী হয়, তবে তার শাস্তি হওয়া প্রয়োজন। আইন আইনের পথেই চলবে।

#Crime #DigitalDesk

1 view

বিজ্ঞাপন

MGH-Advt.jpg
পপুলার
1

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
2

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
3

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
4

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
5

করোনায় আক্রান্ত রেলকর্মীর মৃত্যু, আতঙ্ক মালদা শহরে

করোনায় আক্রান্ত রেলকর্মীর মৃত্যু, আতঙ্ক মালদা শহরে
Earnbounty_300_250_0208.jpg
টাটকা আপডেট