বিজ্ঞাপন

প্রশাসনের নির্দেশে স্থগিত কলেজগুলির নবীনবরণ উত্সব

প্রশাসনের নির্দেশে বন্ধ করে দেওয়া হল মালদা জেলার প্রতিটি কলেজের নবীনবরণ অনুষ্ঠান। কোথাও মৌখিক, আবার কোথাও লিখিত নির্দেশ জারি করে এই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও জেলাশাসকের দাবি, এমন ঘটনার কথা তাঁর জানা নেই, এই বিষয়ে তিনি খোঁজখবর নেবেন। তবে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে জেলার শিক্ষামহলে।


প্রসঙ্গত উল্লেখ্য বৃহস্পতিবার মালদা কলেজের নবীনবরণ অনুষ্ঠান হওয়ার কথা ছিল। সেই মতো সেজে উঠছিল কলেজ। কিন্তু বুধবার জেলাশাসক কৌশিক ভট্টাচার্য কলেজের অধ্যক্ষকে উত্তম সরকারকে এই অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন। উত্তমবাবু জানিয়েছেন, পুলিশ ও প্রশাসনিক কর্তাদের মৌখিক নির্দেশ অনুযায়ী মালদা কলেজের নবীনবরণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। কিন্তু কি কারণে এই অনুষ্ঠান বন্ধ করা হল তা তাঁর জানা নেই। এই নির্দেশের কথা তিনি ছাত্র সংসদকে জানিয়ে দিয়েছেন।

মালদা কলেজের তৃণমূল কংগ্রেস পরিচালিত ছাত্র সংসদের সম্পাদক বিপ্লব ঘোষ জানান, এই অনুষ্ঠানের জন্য তাঁরা কলকাতা থেকে গানের শিল্পী ও তাঁর লোকজনদের নিয়ে আসার ব্যবস্থা করেছিলেন। সমস্ত ব্যবস্থাও সম্পূর্ণ হয়ে গিয়েছিল কিন্তু শেষ মুহূর্তে প্রশাসনের নির্দেশের কথা জানিয়ে তাঁদের অনুষ্ঠান বন্ধ করার কথা বলা হয়েছে। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি প্রসূন রায় বলেন, প্রশাসন কেন শেষ মুহূর্তে ছাত্রছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ দিল তা তাঁরা বুঝতে পাচ্ছেন না। গোটা বিষয়টি তাঁরা দলীয় নেতৃত্বকে জানিয়েছেন ।

উল্লেখ্য মঙ্গলবার সামসী কলেজের নবীনবরণ অনুষ্ঠান প্রশাসনিক নির্দেশে বাতিল করা হয়েছে। এব্যাপারে ওই কলেজের অধ্যক্ষ আবদুল ওহাব জানান, মঙ্গলবার তাঁদের কাছে চাঁচলের মহকুমাশাসক নবীনবরণ অনুষ্ঠান বন্ধ করার লিখিত নির্দেশ দেওয়ার পরই তাঁরা অনুষ্ঠান বন্ধ করে দেওয়ার জন্য ছাত্র সংসদকে জানিয়ে দেন। প্রশাসনিক নির্দেশে সেই অনুষ্ঠান বাতিল করা হয়। গাজোল কলেজের অধ্যক্ষ সামসুল হক-ও জানিয়েছেন, আগামী শুক্রবার তাঁদের কলেজেও নবীনবরণ অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও পুলিশের তরফে তা বন্ধ করার মৌখিক নির্দেশ দেওয়া হয়েছে এবং সেইজন্য তাঁরা সেই অনুষ্ঠান স্থগিত করে দিয়েছেন। গোটা বিষয়টি কলেজের প্রশাসক সদর মহকুমাশাসককে জানানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এব্যাপারে জেলাশাসক কৌশিক ভট্টাচার্যকে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি কার্যত এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। তিনি বলেন, এবিষয়ে তাঁর কিছু জানা নেই তবে তিনি খোঁজ নিয়ে দেখছেন। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, পুজোর আগে আইনশৃঙ্খলার প্রশ্নেই পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কলেজগুলির নবীনবরণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

Malda Guinea House.jpg

পপুলার

1

গ্রেফতার সাত ডাকাত, উদ্ধার হাঁসুয়া, লোহার রড

Popular News

610

গ্রেফতার সাত ডাকাত, উদ্ধার হাঁসুয়া, লোহার রড
2

মানিকচকে গঙ্গায় ডুবল ভেসেল, সার্চলাইট জ্বালিয়ে খোঁজ

Popular News

619

মানিকচকে গঙ্গায় ডুবল ভেসেল, সার্চলাইট জ্বালিয়ে খোঁজ
3

সুজাপুরে বিস্ফোরণস্থলে এলেন ফিরহাদ হাকিম, আসছে ফরেনসিক দল

Popular News

701

সুজাপুরে বিস্ফোরণস্থলে এলেন ফিরহাদ হাকিম, আসছে ফরেনসিক দল
4

তীব্র বিস্ফোরণ সুজাপুরের প্লাস্টিক কারখানায়

Popular News

1300

তীব্র বিস্ফোরণ সুজাপুরের প্লাস্টিক কারখানায়
5

দোকানে হানা, মাদক বিক্রেতাদের কঠোর বার্তা পুলিশের

Popular News

546

দোকানে হানা, মাদক বিক্রেতাদের কঠোর বার্তা পুলিশের
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট
কমেন্ট করুন
 

aamadermalda.in

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS