পুনেতে মৃত্যু মালদার ২ শ্রমিকের

দাদনে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল মালদার দুই শ্রমিকের। ঘটনাকে কেন্দ্র করে এদিন ইংরেজবাজার থানার সাতঘরিয়া গ্রামে প্রবল উত্তেজনা ছড়ায়। ক্ষিপ্ত জনতা মৃতদের ঠিকাদারের বাড়িতে ভাঙচুর চালায়। ঠিকাদারের লোকজনও জনতার উপর চড়াও হয়। ঘটনাকে ঘিরে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যায় মালদা-পুখুরিয়া রাজ্য সড়ক। অবশেষে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জানা গিয়েছে, মাস তিনেক আগে পুনেতে টাওয়ার নির্মাণের কাজে যান ইংরেজবাজারের বুধিয়া গ্রামের বাসিন্দা এক্রামুল হক (৩২) ও পুরাতন মালদার রাজাপুর গ্রামের বাসিন্দা মোফাজুল শেখ (২২)। দিন দুয়েক আগে তাঁরা বেশ কয়েকজন একটি ট্র‍্যাক্টরে চেপে কর্মস্থলে যাচ্ছিলেন। মাঝরাস্তায় উলটে যায় ট্র‍্যাক্টরটি। মৃত্যু হয় এক্রামুল ও মোফাজুলের। গুরুতর আহত অবস্থায় আরও চারজন এখনও পুনের একটি হাসপাতালে চিকিৎসাধীন। ময়নাতদন্তের পর এক্রামুল ও মোফাজুলের দেহ মালদায় পাঠিয়ে দেওয়া হয়।

এদিন ভোর ৩টে নাগাদ মৃতদেহ মালদায় এসে পৌঁছাতেই ঘটে বিপত্তি। দেখা যায়, কোনও মৃতদেহেরই মৃত্যুর শংসাপত্র, ময়নাতদন্তের কাগজপত্র, বিমার নথি কোনো কাগজপত্র নেই। এমনকি যে কোম্পানির অধীনে তাঁরা কাজ করছিলেন, সেই কোম্পানির কাগজ পর্যন্ত নেই। সমস্যায় পড়ে যান দুই পরিবারের লোকজন। এলাকায় বাড়তে থাকে উত্তেজনাও। এরপর উত্তেজিত জনতা অ্যাম্বুলেন্স সহ মৃতদেহ নিয়ে ওই ঠিকাদারের বাড়ি চলে যান। সেই ঠিকাদার আবার স্থানীয় তৃণমূল নেতা। তাঁর নামও এক্রামুল। সাতসকালে হাজার খানেক উত্তেজিত মানুষ দেখে বাড়ি ছেড়ে পালিয়ে যান তিনি।

এদিকে ঠিকাদারকে না পাওয়ায় উত্তেজিত জনতা ঠিকাদারের বাড়ি ভাঙচুর করে। এদিকে ঠিকাদারের লোকজনও সেখানে পৌঁছে গ্রামের লোকজনের দিকে লাঠি, বাঁশ, হাঁসুয়া নিয়ে তাড়া করে। প্রাণ বাঁচাতে এলাকা ছেড়ে পালাতে থাকেন সবাই। পালিয়ে বাঁচতে হয় সংবাদমাধ্যমকেও। গোটা ঘটনার প্রতিবাদে বুধিয়া স্ট্যান্ডে পথ অবরোধ করে ক্ষিপ্ত জনতা। খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় ইংরেজবাজার থানার পুলিশ। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশই মৃতদেহ দুটির সমস্ত নথিপত্রের ব্যবস্থা করছে।

ছবিটি প্রতীকী।

#DigitalDesk #Misc

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

568

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

885

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

840

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1321

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

897

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS