বিজ্ঞাপন

নিকাশি ব্যবস্থার সুরাহা না হওয়ায় পথ অবরোধ বাসিন্দাদের



দীর্ঘদিন ধরে এলাকার নিকাশি ব্যবস্থার সুরাহা না হওয়ায় ওল্ড মালদা-কালুয়াদিঘি রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। অবরোধের ফলে যানজটের সৃষ্টি হয় এলাকায়। ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুরাতন মালদা পুরসভার অন্তর্গত ৬ নম্বর ওয়ার্ডের চালসাপাড়া কাজীদাড়া এলাকায় নিকাশি ব্যবস্থা নিয়ে সমস্যা দীর্ঘদিনের। বিষয়টি নিয়ে অনেকবার স্থানীয় কাউন্সিলর ও পুরপ্রধানের দৃষ্টি আকর্ষণ করা হলেও কোন সমস্যার কোনো সুরাহা হয়নি। অবশেষে পথ অবরোধে সামিল হন এলাকার বাসিন্দারা। অবরোধকারীরা অভিযোগ করেন, বিগত প্রায় পাঁচ মাস ধরে বর্ষার জলে বিভিন্ন সমস্যায় ভুগছেন তাঁরা। অল্প বৃষ্টি হলেই এলাকায় রাস্তার উপরে জল জমে যায় এবং ড্রেনের জল উপচে গোটা রাস্তা বন্ধ হয়ে যায়। এতে নিত্যযাত্রী থেকে শুরু করে ছাত্র ছাত্রীদের স্কুল যাওয়া পর্যন্ত বন্ধ হয়ে যায়। এই সমস্যার কথা এলাকাবাসীরা বারবার পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষকে জানান। তা সত্ত্বেও চেয়ারম্যান কোনো ব্যবস্থা নেননি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। এই কারণে এদিন বাধ্য হয়েই পথ অবরোধে নেমেছেন বলে জানান স্থানীয় বাসিন্দারা। প্রায় ঘণ্টাখানেক পথ অবরোধ চলার পর মালদা থানার পুলিশ ঘটনাস্থলে এসে আলোচনার মধ্য দিয়ে অবরোধ তুলে দেয়।

স্থানীয় বাসিন্দা আজনুরা বিবি অভিযোগ করে বলেন, বর্ষা শুরু হওয়ায় তারা এই সমস্যার বেশি সম্মুখীন হচ্ছেন। জমা জলে এলাকায় মশার উপদ্রব বেড়ে গেছে। ফলে তারা ডেঙ্গুর প্রকোপ হওয়ার আতঙ্কে ভুগছেন। এই সমস্যার বিষয় নিয়ে পুরসভাকে জানানো হলেও পুরসভা কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। সেই কারণে এদিন তাঁরা বাধ্য হয়েই পথ অবরোধে নেমেছেন।

ওই ওয়ার্ডের কাউন্সিলার মজিফুল ইসলাম জানান, বর্ষার সময় ওই এলাকায় জল জমে সমস্যা হয়েছে। কিন্তু এর জন্য তিনি ওই এলাকার বেশ কিছু বাসিন্দাকে দায়ী করেছেন। কারণ হিসাবে তিনি বলেছেন যে ওখানে রাস্তা ও ড্রেনের একটা ইউ টার্ন রয়েছে। যার কারণে রাস্তা নিচু ও ড্রেন উঁচু হয়ে যাওয়ার ফলে জল রাস্তায় উঠে যাচ্ছে। শুধু তাই নয় ওখানকার কিছু বাসিন্দা পিডব্লিউডি-র জায়গায় জবর দখল করে রয়েছেন যে কারণে ওখানে ড্রেন করা সম্ভব হচ্ছে না। আর এই কারণেই এই সমস্যা হচ্ছে বলে তিনি মনে করেন।

ছবিঃ কৃতাঙ্ক

#DigitalDesk #Misc #SubhashisSen

8 views

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

567

1

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

1601

2

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

623

3

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

878

4

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1808

5

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS