জেলা পুলিশের উদ্যোগে মিশন জিরো পপি

অবৈধ পোস্ত চাষ নির্মূলীকরণে মালদা জেলা পুলিশের উদ্যোগে একটি সচেতনতামূলক র‍্যালি হল বৃহস্পতিবার। এদিনের শিবিরে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষ জেলাশাসক কৌশিক ভট্টাচার্য,অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) অরিন্দম সরকার,বিডিও দেবর্ষি মুখার্জি,ইংরেজ বাজার থানার আইসি পূর্ণেন্দু কুণ্ডু,পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মণ ঘোষ সহ আরো অনেকেই।



উল্লেখ্য, কয়েকবছর আগেও পোস্ত চাষের জন্য মালদা জেলার দুর্নাম ছিল। জেলার বিভিন্ন প্রান্তে প্রতিবছরই অবৈধ পোস্ত চাষের রমরমা নজরে পড়তো। অবশ্য পুলিশ সুপার অর্ণব ঘোষ মালদায় আসার পর থেকেই সেই চিত্রটা বদলায়। এক বছরের মধ্যেই পুলিশ সুপারের উদ্যোগে মালদা জেলা জুড়ে পোস্ত চাষ নির্মূলীকরণ অভিযান ব্যাপকভাবে বিস্তার লাভ করে। তার ফল স্বরূপ গত বছর থেকেই মালদা জেলা জিরো পপি কালটিভেশন অর্থাৎ পোস্ত চাষ নির্মূলীকরণ জেলা হিসেবে উঠে আসে তা বলাইবাহুল্য। তাই গত বছর থেকেই পয়লা নভেম্বর দিনটিতে মিশন জিরো পপি র‍্যালির আয়োজন করে আসছে মালদা জেলা পুলিশ। এরই অঙ্গ হিসেবে এদিন মালদা জেলা পুলিশের উদ্যোগে এবং ইংরেজবাজার থানার পক্ষ থেকে মহদিপুর লুকোচুরি পুলিশ ক্যাম্পের সামনে পোস্ত চাষ নির্মূলীকরণে এক সচেতনতামূলক আয়োজন করা হয়।

পাশাপাশি কালিয়াচক থানার গোলাপগঞ্জ তদন্ত কেন্দ্রেও এদিন পোস্ত চাষ নির্মূলীকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পোস্ত চাষ নির্মূলীকরণে ভালো কাজের জন্য সিভিক ভলেন্টিয়ার ও ভিলেজ পুলিশ মিলিয়ে মোট ২৫ জনকে আর্থিক পুরস্কারের মাধ্যমে উৎসাহিত করেন জেলা পুলিশ সুপার।সবশেষে জেলাশাসক ও পুলিশ সুপার অর্ণব ঘোষ সবুজ পতাকা নেড়ে মিশন জিরো পপির র‍্যালির সূচনা করেন। আগামী দুমাস এই বাইক আরোহীরা অবৈধ পোস্ত চাষ নির্মূল করতে বিশেষ নজরদারি চালাবে বলে জানা গেছে।

ভিডিয়োঃ কৃতাঙ্ক

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

776

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

889

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

849

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1325

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

897

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS