গুজব এড়িয়ে আম খান নির্ভয়ে, বার্তা জেলাশাসকের

জেলার অন্যতম অর্থকরী ফল আম। বর্তমান সময় আমের ভরা মরশুম থাকলেও নিপা ভাইরাসের আতঙ্কে মালদার আম চাষিদের মাথায় হাত পড়েছে। প্রতি বছরের মত জামাইষষ্ঠীর আগে বাজারে আমের প্রচুর দাম থাকে। কিন্তু এবছর সেই বাজার দাম আর নেই। ক্রেতা না পাওয়ায় বাগানের আম বাগানেই বাক্সবন্দি হয়ে থাকছে। মূলতঃ এই সময় পশ্চিমবঙ্গ তথা রাজ্যের বাইরের বিভিন্ন জায়গা থেকে আম কিনতে প্রচুর মানুষ আসেন জেলায়, কিন্তু এবছর নিপা ভাইরাসের আতঙ্কে আম ক্রেতাদের দেখা পাওয়া যাচ্ছে না। আম চাষিরা লক্ষ লক্ষ টাকা ঋণ নিয়ে আমবাগানের লিজ নিয়েছিলেন, কিন্তু সেই টাকা এবার আর উঠবে না- এমনটাই মনে করছেন জেলার আম চাষীরা। আমচাষীদের এই আর্থিক সংকটের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন বুধবার এক প্রশাসনিক বৈঠক করেন। জেলাশাসক কৌশিক ভট্টাচার্য্য ও প্রাক্তন খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরির উপস্থিতিতে এক জরুরি বৈঠক হয়। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি ব্লকে ব্লকে এই নিপা ভাইরাসের আতঙ্কের যে গুজব তার বিরুদ্ধে প্রচার চালানোর উদ্যোগ নেওয়া হয়।



বৈঠক শেষে জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন, মালদা জেলায় নিপা ভাইরাসের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। অহেতুক গুজবে মানুষ আতঙ্কিত হয়ে আম খাচ্ছেন না। আমের পাশাপাশি লিচুরও একই অবস্থা হয়েছে। তাই এই জেলা তথা গোটা রাজ্যের মানুষের উদ্দেশ্যে নির্ভয়ে আম খান কোনো ক্ষতি হবে না- এই বার্তা দিয়েছেন জেলাশাসক। এক্ষেত্রে কোনো রকম গুজবে কান না দিতে, ও অযথা গুজব না ছড়াতে তিনি আবেদন করেছেন। প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয় প্রতিটি ব্লকে এই নিপা ভাইরাসের আতঙ্কের যে গুজব ছড়িয়েছে তার বিরুদ্ধে প্রচার চালানো হবে।

মালদা মার্চেন্ট চেম্বারের সম্পাদক উজ্জ্বল সাহা জানান, নিপা ভাইরাসের গুজব ছড়াবেন না নির্ভয়ে আম খান। যারা এই গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে প্রশাসন যেন কঠোর ভাবে ব্যবস্থা নিক।

প্রাক্তন খাদ্য প্রক্রিয়াকরণ দপ্তরের মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি জানান, এই গুজবের কিভাবে মোকাবিলা করা যায় তা নিয়ে ইতিমধ্যেই জেলাশাসককে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই গুজবের মোকাবিলা অবশ্যই করতে হবে কারণ এই জেলা তথা এই রাজ্যের অর্থনীতি আমের উপরে অনেকটাই নির্ভরশীল। সুতরাং এর বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে।

ভিডিয়োঃ কৃতাঙ্ক

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

816

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

901

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

857

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1335

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

901

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS