বিজ্ঞাপন

আফরাজুলের স্ত্রীকে মুখ্যমন্ত্রীর সাহায্যের আশ্বাস


অনেকটা সময় পেরিয়ে গিয়েছে কিন্তু কান্নায় ক্লান্ত চোখ থেকে আর যেন জল বেরোতে চাইছে না। জোর হারিয়েছে গলাও। চেষ্টা করেও কথা বলতে পারছেন না রাজস্থানে নিহত আফরাজুল খানের স্ত্রী গুলবাহার বিবি কিংবা তাঁর তিন মেয়ে। শোকস্তব্ধ গোটা গ্রামও। শুধু গ্রাম কেন, এদিন গোটা এলাকাটাই যেন উঠে এসেছিল আফরাজুলের বাড়ির উঠোনে।

দুপুর আড়াইটা। হঠাৎ চঞ্চল হয়ে উঠল জনতা। বেশ কয়েকটি সরকারি গাড়ি এসে দাঁড়াল সেখানে। নেমে আসলেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য ও পুলিশ সুপার অর্ণব ঘোষ। খানিক বাদেই জেলাশাসকের মোবাইলে কল। এসেছে খোদ মুখ্যমন্ত্রীর কাছ থেকে। শশব্যস্ত হয়ে জেলাশাসক ফোনটি এগিয়ে দেন আফরাজুলের স্ত্রী গুলবাহার বিবির দিকে। যিনি গত পরশুদিনই বিবি থেকে এক লহমায় বেওয়া হয়ে গিয়েছেন।


বেশ কিছুক্ষণই ফোনে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন গুলবাহার। পরে তিনি জানান, মুখ্যমন্ত্রী তাঁকে কোনও চিন্তাভাবনা করতে মানা করেছেন। তিনি জানিয়েছেন, সরকার তাঁদের পাশে রয়েছে। তাঁদের সামনের দিকে তাকানোর পরামর্শ দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। মুখ্যমন্ত্রী তাঁদের সাহায্য পাঠানোরও প্রতিশ্রুতি দিয়েছেন। তাঁর কাছে শওহরের খুনিদের কঠোর শাস্তির দাবি করেন গুলবাহার। মুখ্যমন্ত্রী তাঁকে এনিয়ে অযথা চিন্তা করতে মানা করেছেন।

জেলাশাসক বলেন, মুখ্যমন্ত্রী এই পরিবারটিকে সবরকম সরকারি সাহায্য করার নির্দেশ দিয়েছেন তাঁকে। পরিবারটির জন্য ফ্যামিলি পেনশনের ব্যবস্থা করা হচ্ছে। আফরাজুলের ছোটো মেয়ে হাবিবা খাতুন স্কুলে পড়াশোনা করে। তার পড়াশোনার দায়িত্বও প্রশাসনের তরফে নেওয়া হবে। এছাড়াও বিভিন্ন ধরণের সরকারি ভাতার আওতায় আনার চেষ্টা করা হচ্ছে আফরাজুলের পরিবারকে।

এদিন সকাল থেকেই সৈয়দপুর গ্রামের শেখপাড়ায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকে জেলা তৃণমূলের শীর্ষ নেতারা আফরাজুলের পরিবারকে সান্ত্বনা দিতে ব্যস্ত। তারই মধ্যে যুবনেতা বিশ্বজিৎ মণ্ডল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাঠানো এক লক্ষ টাকা তুলে দেন গুলবাহার বিবির হাতে। আফরাজুলের এক আত্মীয় নূর ইসলাম জানান, গ্রামের লোকজন চাঁদা তুলে রাজস্থান থেকে আফরাজুলের দেহ সড়কপথে বাড়িতে আনার ব্যবস্থা করেছে। এতে খরচ হচ্ছে প্রায় ৬০ হাজার টাকা। বাড়ি থেকে প্রায় ২৫০ মিটার দূরে কবর দেওয়ার প্রস্তুতিও শেষ। গোটা গ্রাম এখন তাকিয়ে মূল রাস্তার দিকে। কখন আসছে সাদা গাড়ি। তার মধ্যেই যে থাকবে গ্রামের ছেলের ক্ষতবিক্ষত আধপোড়া দেহ! মাঝেমধ্যে ক্ষীণস্বরে পাওয়া যাচ্ছে গুলবাহারের বিলাপ, 'আমার তো আর কেউ থাকল না!'

#Misc #DigitalDesk

6 views

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg