বিজ্ঞাপন

অধ্যক্ষকে হেনস্তা সামসী কলেজে


সামসী কলেজের টিএমসিপি পরিচালিত ছাত্র সংগঠনের সম্পাদক ও শাসকদলের ছাত্র সংগঠনের প্রাক্তন ইউনিট সভাপতির বিরুদ্ধে হেনস্তা, অশ্লীল গালাগালি ও দপ্তরে দীর্ঘক্ষণ আটক করে রাখা ইত্যাদি বিষয়ে চাঁচল থানায় অভিযোগ দায়ের করলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। শিক্ষামহলে এই ঘটনায় আজ চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও অভিযুক্তরা নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।


গতকাল সন্ধ্যায় ঘটনার সূত্রপাত। গৌতমকুমার দাস, সামসী কলেজের হেডক্লার্ক জানান, মঙ্গলবার কাজ সেরে রাতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল অহাব যখন বাড়ি ফেরার জন্য গাড়িতে উঠতে যাচ্ছিলেন, তখন তাঁর পথ আটকান কলেজের ছাত্র সংসদের সম্পাদক মহম্মদ নাসিরুদ্দিন, কলেজের প্রাক্তন ইউনিট সভাপতি মহম্মদ ইমরান সহ বেশ কয়েকজন। সম্প্রতি প্রশাসনের নির্দেশে কলেজের নবীনবরণ অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। সেই অনুষ্ঠানটি আগামী ২৫ অক্টোবর করার জন্য জেদ ধরে ছিল ছাত্র সংগঠনের সদস্যরা। কিন্তু কলেজের কিছু সমস্যার জন্য তাদের আগামী ৭ নভেম্বর সেই অনুষ্ঠান করতে বলা হয়। তারা সেই আবেদন মানতে অস্বীকার করে। সেই ইশ্যুতেই মঙ্গলবার রাতে তারা অধ্যক্ষকে প্রায় ৩ ঘণ্টা তাঁর দপ্তরে ঘেরাও করে রাখে। তাঁকে অশ্লীল গালিগালাজ করার পাশাপাশি তাঁকে হেনস্তাও করে। তারই প্রেক্ষিতে এদিন অধ্যক্ষ চাঁচল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

গোটা বিষয়টি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও জানানোও হয়েছে জানালেন অধ্যক্ষ আবদুল অহাব। আজ তিনি কলেজে যাননি। ফোনে তিনি এই কথা বলেন। আরও জানান, ঘটনার প্রেক্ষিতে এদিন তিনি নিজের প্রতিনিধি মারফৎ চাঁচল থানায় নাসিরুদ্দিন ও ইমরানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

যদিও নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন নাসিরুদ্দিন। তাঁর বক্তব্য, ২০ তারিখ নির্ধারিত অনুষ্ঠান স্থগিত হয়ে যাওয়ায় তাঁদের প্রচুর আর্থিক ক্ষতি হয়। ক্ষতিপূরণের জন্য তাঁরা কলেজ কর্তৃপক্ষের কাছে আবেদন জানান। অধ্যক্ষ তাঁদের বলেন, মহকুমাশাসকের সম্মতি পেলে তাঁরা তাঁদের সেই ক্ষতিপূরণ দিয়ে দেবেন। তার জন্য অধ্যক্ষ তাঁদের সোমবার দেখা করতে বলেন। সেদিন কাজ না হওয়ায় তিনি ফের মঙ্গলবার তাঁদের কলেজে ডাকেন। মঙ্গলবার বিকেলে তাঁরা কলেজে গেলে অধ্যক্ষ তাঁদের বলেন, মহকুমাশাসক ক্ষতিপূরণের আবেদনে স্বাক্ষর করছেন না। এনিয়ে পরে অধ্যক্ষের সঙ্গে তাঁদের কিছু আলোচনা হয়। কিন্তু অধ্যক্ষকে ঘেরাও কিংবা তাঁর সম্মানহানির অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। চাঁচল থানার পুলিশ জানিয়েছে, এব্যাপারে এদিন বিকেলে সামসী কলেজের অধ্যক্ষের স্বাক্ষরিত অভিযোগপত্র জমা পড়েছে। অভিযোগের তদন্ত শুরু করা হচ্ছে।

#Education #DigitalDesk

2 views

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

826

1

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1792

2

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

628

3

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

595

4

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

40642

5

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS