বিজ্ঞাপন

অজানা জ্বরে মৃত্যু আরেক এক যুবকের


অজানা জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও এক যুবকের। মৃত যুবকের নাম রাজেশ মণ্ডল। সরকারি তথ্য অনুযায়ী জ্বরে আক্রান্ত হয়ে মালদা জেলায় মাত্র চারজনের মৃত্যু হয়েছে, কিন্তু বেসরকারি মতে সংখ্যাটা অনেক বেশি। বুধবার মৃত যুবক রাজেশের বাড়ি ইংরেজবাজার থানার বিনোদপুর গ্রাম পঞ্চায়েতের মোবারকপুর এলাকায়।


রাজেশের পরিবার সূত্রে জানা গিয়েছে যে বেশ কয়েকদিন আগে সে জ্বরে আক্রান্ত হয়। বুধবার সকালে তার অবস্থার অবনতি হয়। তাকে তৎক্ষণাৎ মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। তাঁর মৃত্যুতে পরিবারে নেমেছে শোকের ছায়া।

এদিকে জেলা জুড়ে বেড়েই চলেছে অজানা জ্বরের প্রকোপ। ইতিমধ্যে জেলার দুই পুরসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডের পাশাপাশি কালিয়াচক, রতুয়া, চাঁচল সহ একাধিক গ্রামে প্রতিদিনই অজানা জ্বরে আক্রান্তের সংখ্যা ক্রমশঃ বাড়ছে। জ্বরে আক্রান্ত হয়ে প্রতিদিন নতুন রোগিরা চিকিৎসার জন্য মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হচ্ছে। আক্রান্তর সংখ্যা এতটাই বেড়েছে যে হাসপাতালের ওয়ার্ডে পা রাখার জায়গাটুকুও নেই। অগত্যা চিকিৎসার স্বার্থে হাসপাতালের মেঝেতেই আশ্রয় নিতে হচ্ছে আক্রান্তদের।

যদিও জেলা স্বাস্থ্য দপ্তর এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছে। ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ জানান, শহরের বেশ কয়েকটি ওয়ার্ডের মানুষ কিছু অজানা জ্বরে আক্রান্ত হয়েছে। ইতিমধ্যে সেই সব এলাকায় মশা নিধনের জন্য জলাশয়গুলিতে মশার লার্ভা নিধনের জন্য মাছ ছাড়া হয়েছে ও ওয়ার্ডগুলিতে মশা নিয়ন্ত্রণের জন্য ধোঁয়া দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।বেসরকারি নার্সিং হোমগুলিরও একই অবস্থা। তবে আশার কথা, গত কয়েকদিন ধরে জেলার তাপমাত্রা বেশ খানিকটা কমেছে। চিকিৎসকদের বক্তব্য, শীত পড়লেই জ্বরের প্রকোপ অনেকটা কমে যাবে।

#Misc #DigitalDesk #SubhashisSen #Medical

3 views

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg