বিজ্ঞাপন

জেলা পুলিশের উদ্যোগে মিশন জিরো পপি

অবৈধ পোস্ত চাষ নির্মূলীকরণে মালদা জেলা পুলিশের উদ্যোগে একটি সচেতনতামূলক র‍্যালি হল বৃহস্পতিবার। এদিনের শিবিরে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষ জেলাশাসক কৌশিক ভট্টাচার্য,অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) অরিন্দম সরকার,বিডিও দেবর্ষি মুখার্জি,ইংরেজ বাজার থানার আইসি পূর্ণেন্দু কুণ্ডু,পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মণ ঘোষ সহ আরো অনেকেই।



উল্লেখ্য, কয়েকবছর আগেও পোস্ত চাষের জন্য মালদা জেলার দুর্নাম ছিল। জেলার বিভিন্ন প্রান্তে প্রতিবছরই অবৈধ পোস্ত চাষের রমরমা নজরে পড়তো। অবশ্য পুলিশ সুপার অর্ণব ঘোষ মালদায় আসার পর থেকেই সেই চিত্রটা বদলায়। এক বছরের মধ্যেই পুলিশ সুপারের উদ্যোগে মালদা জেলা জুড়ে পোস্ত চাষ নির্মূলীকরণ অভিযান ব্যাপকভাবে বিস্তার লাভ করে। তার ফল স্বরূপ গত বছর থেকেই মালদা জেলা জিরো পপি কালটিভেশন অর্থাৎ পোস্ত চাষ নির্মূলীকরণ জেলা হিসেবে উঠে আসে তা বলাইবাহুল্য। তাই গত বছর থেকেই পয়লা নভেম্বর দিনটিতে মিশন জিরো পপি র‍্যালির আয়োজন করে আসছে মালদা জেলা পুলিশ। এরই অঙ্গ হিসেবে এদিন মালদা জেলা পুলিশের উদ্যোগে এবং ইংরেজবাজার থানার পক্ষ থেকে মহদিপুর লুকোচুরি পুলিশ ক্যাম্পের সামনে পোস্ত চাষ নির্মূলীকরণে এক সচেতনতামূলক আয়োজন করা হয়।

পাশাপাশি কালিয়াচক থানার গোলাপগঞ্জ তদন্ত কেন্দ্রেও এদিন পোস্ত চাষ নির্মূলীকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পোস্ত চাষ নির্মূলীকরণে ভালো কাজের জন্য সিভিক ভলেন্টিয়ার ও ভিলেজ পুলিশ মিলিয়ে মোট ২৫ জনকে আর্থিক পুরস্কারের মাধ্যমে উৎসাহিত করেন জেলা পুলিশ সুপার।সবশেষে জেলাশাসক ও পুলিশ সুপার অর্ণব ঘোষ সবুজ পতাকা নেড়ে মিশন জিরো পপির র‍্যালির সূচনা করেন। আগামী দুমাস এই বাইক আরোহীরা অবৈধ পোস্ত চাষ নির্মূল করতে বিশেষ নজরদারি চালাবে বলে জানা গেছে।

ভিডিয়োঃ কৃতাঙ্ক

বিজ্ঞাপন

MGH
পপুলার
1

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন

1137

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন
2

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে

5406

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে
3

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা

668

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা
4

চাকরির টোপে প্রতারণার অভিযোগ জেলাপরিষদ সদস্যের বিরুদ্ধে

939

চাকরির টোপে প্রতারণার অভিযোগ জেলাপরিষদ সদস্যের বিরুদ্ধে
5

মালদায় জমে উঠেছে সোনাঝুড়ি হাট

3936

মালদায় জমে উঠেছে সোনাঝুড়ি হাট
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS