top of page

চাকরি হারিয়ে আত্মহত্যার হুমকি দিলেন ১৫৬ জন মেডিকেল কর্মী

আগামী দুদিনের মধ্যে কাজে পুনর্বহাল না করা হলে মেডিকেল চত্বরেই আত্মহত্যার হুমকি অস্থায়ী কর্মীদের। আজ দুপুরে একথা স্পষ্ট জানিয়ে দেন মালদা মেডিকেলের কাজ হারানো ১৫৬ জন অস্থায়ী কর্মী।


সম্প্রতি মালদা মেডিকেল কর্তৃপক্ষ ১৫৬ জন অস্থায়ী কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয়। জানানো হয়, কোনও নিয়ম না মেনেই এই কর্মীদের নিয়োগ করা হয়েছিল। তাঁদের রোগী কল্যাণ সমিতির ফান্ড থেকে অবৈধভাবে মাইনে দেওয়া হত। ওই ফান্ড থেকে কোনও কর্মীকে বেতন দেওয়া যায় না। এরই জেরে নোটিশ জারি করে মেডিকেল কর্তৃপক্ষ জানিয়ে দেয়, ৩১ জুলাইয়ের পর থেকে কোনও অস্থায়ী কর্মীকে রাখা হবে না। সেই অনুযায়ী গতকাল থেকে কাজ হারিয়েছেন এই কর্মীরা। তবে মেডিকেল কর্তৃপক্ষ এই কর্মীদের পুনর্বহালের জন্য স্বাস্থ্য ভবনে ই-ফাইল পাঠায়। তার ভিত্তিতে কোনও নির্দেশিকা এখনও মেডিকেল কর্তৃপক্ষের হাতে আসেনি।



এই পরিস্থিতিতে আগামী বুধবার মেডিকেল পরিদর্শনে আসছেন স্বাস্থ্য দপ্তরের দুই শীর্ষকর্তা। আজ অস্থায়ী কর্মীরা জানিয়ে দেন, সেদিন তাঁরা স্বাস্থ্যকর্তাদের সঙ্গে নিজেদের পুনর্বহালের দাবিতে আবেদন জানাবেন। তাঁরা কিছু করতে না পারলে তাঁরা পরিবার নিয়ে মেডিকেল চত্বরেই আত্মহত্যা করতে বাধ্য হবেন। কারণ, কাজ হারিয়ে তাঁরা এখন বিপদের মুখে। সামাজিকভাবেই তাঁরা বিপন্ন। মুদির দোকান থেকে তাঁদের ধারে মালপত্র দেওয়া হচ্ছে না। নিজেদের পুনর্বহালের দাবিতে তাঁরা ১৮ দিন ধরে মেডিকেল চত্বরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। তাঁদের কথা রাজ্যের স্বাস্থ্য দপ্তরও জানে। কিন্তু এখনও পর্যন্ত তাঁদের পুনর্বহালের কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। তাঁরা ১৫-২০ বছর ধরে এখানে কাজ করে এসেছেন। এখন তাঁরা কোথায় যাবেন?




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

댓글


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page