লোকসভা ভোট ২০১৯

  • Facebook Aamader Malda
  • Twitter Aamader Malda
  • YouTube Aamader Malda
  • Instagram Aamader Malda

রাজ্যের ৪২টি আসনে মোট ৭ দফায় ভোটগ্রহণ হবে বলে দিল্লিতে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরা। তৃতীয় দফায় ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার মালদহ উত্তর ও মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ। আর ভোটবাজারে কী হবে, তা জানতে ২৩ মে পর্যন্ত অপেক্ষা করতে হবে...

লোকসভার কড়চা
চায়ের পেয়ালায় তুফান

ভিডিয়ো

 
যুযুধান প্রতিপক্ষ
 

উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের বর্তমান সাংসদ মৌসম বেনজির নূর ১৯৭৯ সালের ১৫ অক্টোবর কলকাতায় জন্মগ্রহণ করেন। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আইনের স্নাতক মৌসম নূর ২০০৯ সালে মা রুবি নূরের মৃত্যুর পর সুজাপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে জাতীয় কংগ্রেসের প্রার্থী হিসাবে জয়ী হন। সেই বছরই তিনি উত্তর মালদহ লোকসভা কেন্দ্র থেকে সংসদ হিসাবে নির্বাচিত হন। ২৮ জানুয়ারি ২০১৯ তিনি জাতীয় কংগ্রেস দল ত্যাগ করে তৃণমূল কংগ্রেস দলে যোগদান করেন।

মৌসম বেনজির নুর

তৃণমূল কংগ্রেস প্রার্থী, মালদহ উত্তর

১৯৩৮ সালের ২২ জানুয়ারি জন্ম। কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক। ১৯৯৬-২০০৬ পর্যন্ত জাতীয় কংগ্রেস দলের হয়ে কালিয়াচক বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। দাদা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আবু বরকত আতাউল গণিখান চৌধুরির মৃত্যুর পরবর্তীতে তৎকালীন মালদহ লোকসভা কেন্দ্র থেকে উপনির্বাচনে জয়ী হন। বর্তমানে দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের সাংসদ। দ্বিতীয় ইউপিএ মন্ত্রিসভায় কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

আবু হাসেম খান চৌধুরি

কংগ্রেস প্রার্থী, মালদহ দক্ষিণ

ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের স্নাতক ইশা খান চৌধুরির জন্ম ১৯৭১ সালের ২২ জানুয়ারি কলকাতায়। পিতা আবু হাসেম খান চৌধুরির হাত ধরে রাজনীতিতে যোগদান ও জাতীয় কংগ্রেসের প্রার্থী হিসাবে ২০১১ সালে বৈষ্ণবনগর বিধানসভা কেন্দ্রে বিধায়ক হিসাবে নির্বাচিত হন। গত ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তিনি নিজের কাকা আবু নাসের খান চৌধুরিকে পরাজিত করে সুজাপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নির্বাচিত হন।

ইশা খান চৌধুরি

কংগ্রেস প্রার্থী, মালদহ উত্তর

Copyright © 2019 AAMADER MALDA

নিউজ আপডেট

বোনেদের বোনফোঁটা দেখল মালদা

চাঁচলে এনআরসি'র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল তৃণমূলের

শর্ট বাউন্ডারি ক্রিকেটে চ্যাম্পিয়ন হরিশ্চন্দ্রপুরের বিতল ডায়মন্ড

সেন রাজবংশের স্মৃতি বিজড়িত পাতালচণ্ডী ঘিরে পর্যটন ভাবনা
পপুলার পোস্ট
050919_2.jpeg

696

Aamader Malda, 309 Webel IT Park, NH-34, Naldubi, Malda 732142, West Bengal, India   Phone 03512 260260  eMail response@aamadermalda.in