আমাদের মালদা ডিজিট্যাল

Mar 19, 2020

জমায়েত এড়াতে বন্ধ করা হল মালদার ২৩টি হাট

Updated: Sep 14, 2020

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে জেলাপ্রশাসন। জমায়েত এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছে জেলার ২৩টি হাট। এই পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় আনাজের দাম কয়েকগুণ বেড়ে যেতে পারে বলে মনে করছে ব্যবসায়ীরা৷ করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এপ্রসঙ্গে প্রশাসনের পাশে থাকলেও জিনিসপত্রের দাম বৃদ্ধি নিয়ে চিন্তিত জেলার বণিকসভাও।

জেলাপ্রশাসন সূত্রে জানা গেছে, পশ্চিমবঙ্গে ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে৷ এই ভাইরাসের সংক্রমণ রুখতে প্রথমে মানুষের জমায়েতে রাশ টানার চেষ্টা করা হচ্ছে৷ জেলার ২৩টি হাট আগামী দুই সপ্তাহের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ গতকাল হাট বসে নি চাঁচলে। আগামীকাল বন্ধ থাকবে জেলার বড়ো হাটগুলির মধ্যে অন্যতম সামসী হাট। তবে দৈনিক বাজারগুলি যথারীতি চলবে।

মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক জয়ন্ত কুণ্ডু জানান, করোনা ভাইরাসের সংক্রমণ বন্ধ করতে রাজ্য সরকার ও জেলাপ্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে সেই সিদ্ধান্তকে বণিকসভা সমর্থন করছে। জেলার ২৩টি হাট বন্ধ করে দেওয়া হয়েছে। এতে ক্ষুদ্র ব্যবসায়ীরা সমস্যায় পড়তে পারেন। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকালও দেখা যেতে পারে। সেই সময় আনাজের দাম কিছুটা হলেও বৃদ্ধি হতে পারে।

মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন