আমাদের মালদা ডিজিট্যাল

May 26, 2023

আগামীকাল মথুরাপুরে শুভেন্দু, আগামী মাসে হবিবপুরে

আগামীকাল মথুরাপুরে জনসভা করলেও হবিবপুর জনসভা করতে পারছেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রশাসনিক অনুমতি না মেলায় হাইকোর্টে আবেদন করেও ফল মেলেনি। অবশেষে আদালতের সিদ্ধান্ত মেনে আগামীকালের পরিবর্তে আগামী ১২ জুন হবিবপুর থানার কেন্দপুকুরে সভা করবেন শুভেন্দু অধিকারী। এনিয়ে প্রশাসনের পাশাপাশি শাসকদলকে আক্রমণ করেছে পদ্ম শিবির।

দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠক ডেকে বিজেপির উত্তর মালদা সাংগঠনিক জেলার সভাপতি উজ্জ্বল দত্ত জানান, হবিবপুরের কেন্দপুকুর হাইস্কুল ময়দানে আগামীকাল শুভেন্দু অধিকারীর জনসভা করার কথা ছিল৷ সেই সভার অনুমতির জন্য আবেদন করা হয়েছিল। প্রশাসনের তরফে সেই আবেদন মঞ্জুর করার পরেও গত পরশু রাতে সেই আবেদন খারিজ করা হয়। সভার মাঠের কোনও অনুমতি না নেওয়া, সেদিনই বিরোধী দলনেতার অন্য সভা থাকায় অপর্যাপ্ত পুলিশ ও সময়মত আবেদন না করার কারণ দেখিয়ে আবেদন খারিজ করা হয়। এনিয়ে গতকাল বিজেপির তরফে হাইকোর্টের আবেদন করা হয়। হাইকোর্ট পর্যাপ্ত পুলিশকর্মী না থাকা ও সভার মাঠের অনুমতি না থাকার অজুহাত উড়িয়ে দিয়েছে৷ তবে সভার ১৫ দিন আগে আবেদন না করায় আদালত অন্যদিন ঠিক করে পুনরায় ১৫ দিন আগে আবেদন করতে বলেছে। হাইকোর্টের নির্দেশকে মান্যতা দিয়ে আগামী ১২ জুন ওই মাঠেই শুভেন্দু অধিকারী সভা করবেন। আগামীকাল শুভেন্দু অধিকারী শুধুমাত্র মথুরাপুরে সভা করবেন।

শুভেন্দু অধিকারী।

ঘটনাপ্রসঙ্গে শাসকদল ও প্রশাসনকে বিঁধেছেন উজ্জ্বলবাবু। তিনি আরও বলেন, অনুমতি দেওয়ার পরেও প্রশাসন যেভাবে বিরোধী দলনেতার সভা বাতিল করতে বাধ্য করল, তা মানা যায় না৷ তাহলে তো প্রথমেই আমাদের আবেদন প্রশাসন বাতিল করতে পারত! সম্প্রতি অভিষেক ব্যানার্জি সারা দিন ধরে জেলা স্তব্ধ করে কর্মসূচি করেছেন, তার অনুমতিপত্র শাসকদল ও জেলা প্রশাসন প্রকাশ্যে আনুক৷

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন