আমাদের মালদা ডিজিট্যাল

Apr 24, 2019

নির্বাচন পরবর্তী সন্ত্রাস, রতুয়ায় বোমাবাজি

Updated: Sep 18, 2020

তৃতীয় দফার লোকসভা নির্বাচনে গতকাল সকাল থেকে উত্তপ্ত হয়ে উঠেছিল রতুয়া। নির্বাচনের পরেও রতুয়ায় পারদ নামে নি। আজ সকালে রতুয়ায় বোমাবাজিতে আহত হয়েছে ৭ জন। আহতরা সকলেই দলের সক্রিয় কর্মী বলে দাবি করেছে তৃণমূল। এই ঘটনায় কাঠগড়ায় দাঁড় করা হয়েছে কংগ্রেসকে। যদিও কংগ্রেস নেতৃত্ব সমস্ত বিষয় অস্বীকার করেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভোটের আগে থেকেই এলাকায় আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছিল দুষ্কৃতীরা৷ তাদের নিশানায় ছিল গ্রামের তৃণমূল পঞ্চায়েত সদস্য মাসরেফা বিবি ও তাঁর পরিবার৷ অভিযোগ, গতকাল রাতে অস্ত্রসস্ত্র নিয়ে তাঁর বাড়িতে চড়াও হয় নজরুল ইসলাম, পেশকার আলি সহ আট-দশ জন৷ এরা সকলেই কংগ্রেস কর্মী। গতকাল রাতে তারা হুমকি দিয়ে মাসরেফা বিবির পরিবারের সদস্যদের বাড়ি থেকে তাড়িয়ে দেয়৷ আজ সকালে তারা এলোপাথাড়ি বোমা ফেলতে শুরু করে৷ বোমার আঘাতে সাতজন গুরুতর আহত হয়৷ ধারালো অস্ত্র দিয়ে পরিবারের সকলকে মারার চেষ্টাও করে তারা। গ্রামের মানুষরা প্রতিরোধ করলে তারা পালিয়ে যায়।

রতুয়া ১ এর ব্লক তৃণমূল সভাপতি জানান, নজরুল ও তার পরিবারের সদস্যরা কংগ্রেসের কর্মী। এলাকায় এরা কুখ্যাত দুষ্কৃতী হিসাবেই পরিচিত৷ ভোটের আগে থেকেই এরা এলাকায় বোমাবাজি করছে। আজ সকালেও তাদের বোমাবাজিতে ৭ জন আহত হয়েছে।

তৃণমূলের সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে জেলা কংগ্রেস নেতা রবিউল ইসলাম। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে এই ঘটনা ঘটেছে। নিজেদের গোষ্ঠীদ্বন্দ্ব ঢাকতে কংগ্রেসকে এই ঘটনায় জড়ানো হচ্ছে।