আমাদের মালদা ডিজিট্যাল

Aug 6, 2019

ইংরেজবাজারে ঢুকতে দিতে হবে, বিক্ষোভে সামিল পুরাতন মালদার টোটোচালকরা

Updated: Aug 14, 2020

মঙ্গলবার দুপুরে পুরাতন মালদা পুরসভা অফিসে পাঁচ দফা দাবি সংবলিত ডেপুটেশন দিল পুরাতন মালদা টোটো ও ই-রিক্সা চালক ইউনিয়নের সদস্যরা। পুরাতন মালদার মির্জাপুর মোড় থেকে টোটো চালকরা মিছিলের মাধ্যমে পুরসভা অফিসের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এদিনের ডেপুটেশন কর্মসূচিতে এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা ছিল।

মালদা জেলার বামফ্রন্টের শ্রমিক সংগঠন সিআইটিইউ জেলা সভাপতি কৌশিক মিশ্রের নেতৃত্বে প্রায় পাঁচ শতাধিক টোটোচালক মিছিল করে পুরাতন মালদা পুরসভা কর্তৃপক্ষকে ডেপুটেশন তুলে দেয়। পাঁচ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য দাবি ছিল, পুরাতন মালদা পুর এলাকার টোটো ও ই-রিক্সাকে ইংরেজবাজার পুরসভা এলাকায় প্রবেশের অনুমতি দিতে হবে, অন্যান্য পরিবহন শ্রমিকদের মত সমস্ত সুযোগ-সুবিধা টোটো চালকদের দিতে হবে, অবিলম্বে সর্বদলীয় সভা ডেকে টোটোচালকরা যাতে ইংরেজবাজার শহরে যাতায়াত করতে পারে তার জন্য ঐকমত্য তৈরি করে জেলা প্রশাসনের সঙ্গে আলোচনায় বসতে হবে।

পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ জানান, স্থানীয় টোটোচালকদের(#Toto) দাবিদাওয়া তিনি শুনেছেন। গত মাসে জেলাশাসক একটি সর্ব দলীয় বৈঠক ডেকেছিলেন। যদিও সেই বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি। তিনি টোটোচালকদের সমস্যার কথা জেলাশাসকের কাছে পুনরায় তুলে ধরবেন।

প্রতিদিন মালদার টাটকা নিউজ হোয়াটস্ অ্যাপে পেতে ক্লিক করুন