আমাদের মালদা ডিজিট্যাল

Jun 30, 2021

মাদকের রমরমা বন্ধে ওষুধ বিক্রেতাদের সতর্ক করল প্রশাসন

যুব সমাজকে নেশামুক্ত করতে উদ্যোগ নিল মালদা থানার পুলিশ ও পুরাতন মালদা পুরসভা। চিকিৎসকদের পরামর্শ ও প্রেসক্রিপশন ছাড়া কোনভাবেই যেন নেশার ইনজেকশন, কাশির সিরাপ বিক্রি না করা হয়, এবিষয়ে আজ দুপুরে পুরসভার কনফারেন্স হলে ওষুধ বিক্রেতাদের সঙ্গে বৈঠক করা হয়।

দিনের পর দিন নেশাজাতীয় ওষুধে আসক্ত হয়ে পড়ছে যুবসমাজের একাংশ। নেশার ফলে নেশার ফলে যুবসমাজ, গরিব মানুষদের একাংশ দিন দিন আর্থিক সঙ্গতি হারাচ্ছে। পুলিশের একটি তথ্যে উঠে এসেছে, মালদা থানা এলাকাতেই এই ধরনের নেশা জাতীয় ওষুধের প্রেসক্রিপশন ছাড়াই দেদার কারবার চলছে। এই কারবার রুখতেই পদক্ষেপ নিল পুলিশ ও পুর প্রশাসন। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন পুরাতন মালদা পুরসভার প্রশাসক কার্তিক ঘোষ, মালদা থানার আইসি হীরক বিশ্বাস সহ ওই এলাকার শতাধিক ওষুধ বিক্রেতা।

কার্তিক ঘোষ জানান, চিকিৎসকের পরামর্শ এবং প্রেসক্রিপশন ছাড়া যদি কোন ওষুধের দোকান থেকে নেশা জাতীয় ওষুধ বিক্রি করা হয়, তাহলে পরবর্তীতে সেই সব বিক্রেতাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। স্বাস্থ্য দফতর থেকে ওই সব বিক্রেতাদের বিরুদ্ধে অভিযোগ করে ড্রাগ লাইসেন্স বাতিল করার দাবি জানানো হবে পুরসভার পক্ষ থেকে।

[ আরও খবরঃ মানিকচকে গঙ্গায় ফের ভেসে উঠল মৃতদেহ ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন