আমাদের মালদা ডিজিট্যাল

Nov 25, 2021

জেলার সেরা হাসপাতালের শিরোপা পেল মানিকচক গ্রামীণ

সুশ্রী কায়াকল্পে জেলার সেরা মানিকচক গ্রামীণ হাসপাতাল। শুধু তাই নয়, নামকরা বেশ কিছু হাসপাতালকে পেছনে ফেলে উত্তরবঙ্গে দ্বিতীয় স্থান অধিকার করেছে এই গ্রামীণ হাসপাতাল। ৯২.৭৫ শতাংশ নম্বর পেয়ে রাজ্যে ২৪ তম স্থান পেয়েছে মানিকচক গ্রামীণ হাসপাতাল।

তিনটি পর্যায়ে বিবেচনার মাধ্যমে এই স্থান নির্বাচন করা হয়। ইন্টারনাল অ্যাসেসমেন্ট, পেয়ার অ্যাসেসমেন্ট ও এক্সটারনাল অ্যাসেসমেন্টের পরে এই স্থান পেয়েছে মানিকচক গ্রামীণ হাসপাতাল। রোগী পরিসেবা, পরিষ্কার-পরিছন্নতা, রোগীর প্রতি ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের ব্যবহার, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের চিকিৎসার প্রতি আগ্রহ, রোগীর জন্য বরাদ্দ খাদ্যের গুণমান প্রভৃতির উপর বিবেচনা করে পুরস্কার দেওয়া হয়। জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি গ্রামীণ হাসপাতাল রাজ্যের শ্রেষ্ঠ স্থান অধিকার করেছে। রাজ্যে ৭৭ ও ৭৮ তম স্থান পেয়েছে মালদা জেলার বাঙ্গিটোলা গ্রামীণ হাসপাতাল ও গাজোল গ্রামীণ হাসপাতাল। চাঁচল মহকুমা সদর হাসপাতাল ২০২ এবং মিলকি গ্রামীণ হাসপাতাল ২১২ নম্বরে রয়েছে।

মানিকচক ব্লক স্বাস্থ্য আধিকারিক হেম নারায়ণ ঝাঁ জানান, পরিকাঠামোর দিক থেকে পিছিয়ে থাকা ও ডাক্তারের অভাব থাকা সত্ত্বেও এই ফল সত্যিই অভাবনীয়। এই হাসপাতালকে এগিয়ে নিয়ে যেতে স্বাস্থ্যকর্মীরা দিনরাত এক করে মানুষের জন্য কাজ করে চলেছেন। এই সম্মানে সমস্ত স্বাস্থ্যকর্মীদের কাজ করার আগ্রহ আরও বেড়ে গেল।

[ আরও খবরঃ করোনা আক্রান্ত ক্লার্ক, স্কুলে ছুটল মেডিকেল টিম ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন