আমাদের মালদা ডিজিট্যাল

Jun 7, 2022

তৃণমূল ছেড়ে কংগ্রেসের শ্রমিক সংগঠনে যোগদান চাঁচলে

তৃণমূল ছেড়ে এক ঝাঁক কর্মী যোগ দিলেন কংগ্রেসের শ্রমিক সংগঠন, আইএনটিইউসি-তে। মঙ্গলবার দুপুরে চাঁচলের কংগ্রেস কার্যালয়ে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন চাঁচল-১ ব্লক কংগ্রেস সভাপতি আনজারুল হক, চাঁচল ও মালতিপুরের দুই প্রাক্তন বিধায়ক আলবিরুনি জুলকারনাইন ও আসিফ মেহেবুব।

যোগদানকারী ট্র্যাক্টর চালকদের দাবি, তৃণমূলের ছত্রছায়ায় থেকে কোনোরকম সুযোগ সুবিধা না পেয়ে এই সিদ্ধান্ত তাঁরা নিয়েছেন। সরকার এখন নদী ঘাটগুলিতে মাটি ও বালি কাটা বন্ধ রেখেছে। এতে শ্রমিকদের রুজি রোজগারে টান পড়েছে। তৃণমূলের ব্লক নেতৃত্ব থেকে শুরু করে জেলা নেতৃত্বকে মাটি কাটার কাজ চালু করার আবেদন করলেও তাঁদের এই আবেদনে কেউ সারা দেননি।

চাঁচল ১ ব্লক কংগ্রেসের সাধারণ সম্পাদক নিলু কাজী বলেন, মাটি কাটা কোন আইনে বন্ধ করেছে সরকার সেটা আমরা জানতে চাই। মাটি কাটা বন্ধ থাকায় এই শ্রমিকদের রোজগার বন্ধ হয়েছে। আজ প্রায় ৫০০ শ্রমিক আমাদের সংগঠনে যোগদান করেছে।

চাঁচল-১ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি সচ্চিদানন্দ চক্রবর্তী বলেন, বেআইনিভাবে তারা নদী থেকে মাটি ও বালি কাটছে। প্রশাসন এর জন্য কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। এতে অন্যায় কিছু নেই। আর যারা কংগ্রেসে নাম লিখিয়েছে তারা কখনই তৃণমূলে ছিল না।

[ আরও খবরঃ স্বামীকে খুনের চেষ্টার অভিযোগে গ্রেফতার নববধূ ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন