আমাদের মালদা ডিজিট্যাল

Jun 15, 2018

মালদা হেড পোস্ট অফিসে বোমাতঙ্ক

Updated: Mar 9, 2023

শুক্রবার সকালে মালদা হেড পোস্ট অফিসের সুপারিন্টেনডেন্ট সাহেবের ঘরের সিঁড়ির নিচে একটি বেওয়ারিশ ব্যাগকে ঘিরে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। কাজের ব্যস্ত সময়ে এই ঘটনায় স্বাভাবিকভাবেই ঘটনাস্থলে চাঞ্চল্যের সৃষ্টি হয়। খবর দেওয়া হয় ইংরেজবাজার থানায়। পুলিশ এসে ব্যাগটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়।

বস্তুত: শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত হেড পোস্ট অফিস সকাল ৯ টা থেকে রাত্রি ৭টা পর্যন্ত সবসময় জনসমাগমে পরিপূর্ণ থাকে। এই অবস্থায় এই ঘটনা সেখানে উপস্থিত মানুষজনের মধ্যে যথেষ্ট আতঙ্কের সৃষ্টি হয়। যদিও পরে ব্যাগের মালিকের খোঁজ পাওয়া গেছে। বামনগোলার পাকুয়াহাটের এক মহিলা ছেলেকে নিয়ে পোস্ট অফিস এসেছিলেন। ব্যাগটি সিঁড়ির কাছে রেখে তাঁরা ভুলে যান। কাজ সেরে দুজনে বাজার চলে যান। দীর্ঘক্ষণ পর ব্যাগের কথা তাঁদের মনে পড়ে। তাঁরা তখন পোস্ট অফিসে যান। ততক্ষণে সেখানে হুলুস্থুল কাণ্ড চলছে। পুলিশ জিজ্ঞসাবাদ করে ব্যাগটি ওই মহিলার হাতে তুলে দেয়।

এ প্রসঙ্গে বলা যেতে পারে যে জেলার কর্মব্যস্ত এই পোস্ট অফিসে নিরাপত্তার ব্যবস্থা বলতে গেলে কিছুই চোখে পরে না। কেবলমাত্র পোস্ট অফিসের ভিতরের ট্রেজারিতে দুইজন বন্দুকধারী হোম গার্ড ছাড়া আর কিছুই দেখা যায় না। প্রবেশদ্বারে নেই কোন মেটাল ডিটেক্টর। ফলে অনায়াসে যে কেউ কোনও অপরাধ সংগঠিত করতে পারে। আজকের এই ঘটনা পোস্ট অফিসে নিরাপত্তার শিথিলতা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

ভিডিয়োঃ কৃতাঙ্ক