অনিরুদ্ধ দাশগুপ্ত

Nov 13, 2019

সম কাজে সম বেতনের দাবিতে মালদা কলেজে বিক্ষোভ

Updated: Sep 5, 2020

সম কাজে সম বেতনের দাবিতে আন্দোলনে নামল পশ্চিমবঙ্গ কলেজ অস্থায়ী কর্মচারী সমিতি। বুধবার সকালে মালদা কলেজে বিক্ষোভ দেখাতে থাকেন অস্থায়ী কর্মীরা। বিক্ষোভকারী অস্থায়ী কর্মীদের সাফকথা, দাবিপূরণ না হওয়া পর্যন্ত তাঁদের কর্মবিরতি চলবে।

উল্লেখ্য, সরকারি স্বীকৃতি প্রদান, সম কাজে সম বেতন, কলেজে কলেজে কর্মরত অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণ সহ একাধিক দাবিতে পশ্চিমবঙ্গ কলেজ অস্থায়ী সমিতির ডাকে রাজ্যের প্রতিটি কলেজে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে সামিল হয়েছেন অস্থায়ী কর্মীরা। রাজ্যের অন্যান্য কলেজগুলির সঙ্গে আন্দোলনে সামিল হলেন মালদা কলেজের অস্থায়ী কর্মীরাও। আজ সকাল থেকে অস্থায়ী কর্মীরা কাজকর্ম বন্ধ রেখে অধ্যক্ষের ঘরের সামনে অবস্থান বিক্ষোভে সামিল হন।

সংগঠনের পক্ষ থেকে এক কর্মী জানান, ২০০১ সালে কর্মীর অভাবে যখন বন্ধ হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল সরকারি কলেজগুলি। সেই সময় অস্থায়ী কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেই সময় থেকে আজও অস্থায়ী কর্মীরা কলেজে কাজ করছেন। কিন্তু এখনও পর্যন্ত তাঁদের স্থায়ীকরণ হয়নি। একই কাজের জন্য স্থায়ী কর্মীদের ও অস্থায়ী কর্মীদের আলাদা আলাদা পারিশ্রমিক দেওয়া হচ্ছে। এসবের প্রতিবাদে তাঁদের এই অবস্থান বিক্ষোভ।