আমাদের মালদা ডিজিট্যাল

Oct 31, 2019

শিশুমৃত্যুতে গাফিলতির অভিযোগ, ভাঙচুর ইংরেজবাজারের নার্সিংহোম

Updated: Sep 24, 2020

চিকিৎসায় গাফিলতিতে এক শিশুকন্যার মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা মালদা শহরের একটি নার্সিংহোমে। উত্তেজিত জনতা নার্সিংহোমে ভাঙচুর চালায় বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে যায় ইংরেজবাজার থানার পুলিশ। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত থানায় অভিযোগ দায়ের করা হয়নি।

ক্ষিপ্ত জনতা নার্সিংহোমে ভাঙচুর চালায়

মৃত শিশু কন্যার নাম মাহেরা রহমান। বয়স ১ মাস। পরিবার সূত্রে জানা গিয়েছে, গতকাল সন্ধেয় মালদা শহরের একটি নার্সিংহোমে মাহেরাকে ভর্তি করা হয়। শিশুটি জন্মগ্রহণ করার পর তার পায়ে টিকা দেওয়া হয়েছিল। সেই টিকা ফুলে সেফটিক হয়ে যাওয়ায় ব্যথা হচ্ছিল তার। পরিবারের অভিযোগ, শহরের এক শল্যচিকিৎসকের কাছে নিয়ে গেলে ওই চিকিৎসক নার্সিংহোমে ভর্তি করার পরামর্শ দেন। বুধবার রাতেই পায়ে ছোটো একটা অস্ত্রোপচার করে পুঁজ বের করে দেওয়া হয়। রাত ১০টায় শিশুটিকে দুধ খাওয়ানোর পর থেকে শিশুটির সঙ্গে পরিবারের কোনো লোককে থাকতে দেওয়া হয়নি। বাধ্য হয়ে বাচ্চাকে একা নার্সিংহোমে রেখে বাড়ি ফিরে যান পরিবারের সকলে। গভীর রাতে নার্সিংহোম থেকে ফোন করে পরিবারের লোকেদের জানানো হয় ওই শিশুর মৃত্যু হয়েছে।

তড়িঘড়ি পরিবারের লোকজন নার্সিংহোমে ছুটে আসেন। নার্সিংহোম কর্তৃপক্ষের কাছে শিশুর মৃত্যুর কারণ জানতে চায় পরিবারের লোকজন। এমনকি সিসি ক্যামেরার ফুটেজ পর্যন্ত দেখতে চান তাঁরা। কিন্তু নার্সিংহোম কর্তৃপক্ষ কোনো উত্তর দিতে পারেনি বলে পরিবারের লোকেদের অভিযোগ। ঘটনা জানাজানি হতেই পরিবারের লোকদের সঙ্গে ক্ষিপ্ত জনতা নার্সিংহোমে ভাঙচুর চালায় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইংরেজবাজার থানার পুলিশ। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।