আমাদের মালদা ডিজিট্যাল

Apr 24, 2019

মালদায় ছাপ্পা ভোট, পুনর্নির্বাচনের দাবি কংগ্রেস-সিপিএমের

Updated: Sep 18, 2020

তৃতীয় দফার নির্বাচনে দক্ষিণ মালদা শান্ত থাকলেও উত্তর মালদায় বেশ কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। তারই জেরে উত্তর মালদা কেন্দ্রের মোট ৩১টি বুথে পুনর্নির্বাচনের দাবি তুলল কংগ্রেস৷ সিপিএমের পক্ষ থেকেও ২৬টি বুথে পুনর্নির্বাচনের দাবি তোলা হয়েছে।

আজ দুপুরে হায়াত ভবনে এক সাংবাদিক বৈঠক ডাকেন জেলা কংগ্রেস নেতৃত্ব। বৈঠকে উপস্থিত ছিলেন জেলা কংগ্রেস সভাপতি মোস্তাক আলম, মালদা জেলার দুই প্রার্থী আবু হাসেম খান চৌধুরি ও ইশা খান চৌধুরি, বিধায়ক মোত্তাকিন আলম ও অর্জুন হালদার।

জেলা কংগ্রেস সভাপতি মোস্তাক আলম বলেন, যেসব বুথে রাজ্য পুলিশ ছিল, সেই বুথগুলিতেই গোলমাল হয়েছে৷ এই কারণেই আমরা ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী দাবি করেছিলাম৷ সেই দাবি মানা হয়নি৷ তবে সাধারণ মানুষের সঙ্গে এবার সংবাদমাধ্যমও ভোটে সন্ত্রাস রুখতে সাহায্য করেছে৷ গতকাল রতুয়ার ২৯টি ও চাঁচলের ২টি বুথে ছাপ্পা চালিয়েছে তৃণমূল৷ তাঁরা নির্বাচন কমিশনের কাছে এই বুথগুলিতে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন।

এদিকে, গতকাল রাতেই সিপিএমের পক্ষ থেকে উত্তর মালদার ২৬টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানানো হয়েছে৷ রতুয়ার ২৪ টি বুথ ও চাঁচলের ২টি বুথে সন্ত্রাসের সঙ্গে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ তুলেছে সিপিএম৷