আমাদের মালদা ডিজিট্যাল

May 27, 2023

ধৃত ভুয়ো কমান্ড্যান্ট, চাঞ্চল্য পুরাতন মালদায়

বিএসএফ ক্যাম্পের সামনে ঘুরে বেড়াচ্ছেন কমান্ড্যান্ট। বিষয়টি নিয়ে সন্দেহ হয় কয়েকজন জওয়ানের। এরপরেই ওনার কথা বলার ভঙ্গি সহ নানা বিষয় ধরে ভুয়ো কমান্ড্যান্টের কেরামতি ধরে ধরে ফেলেন জওয়ানরা। ধৃত ভুয়ো কমান্ড্যান্টকে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, গতকাল সন্ধেয় ৪৪ নম্বর ব্যাটেলিয়ন ক্যাম্পের সামনে এক যুবককে কমান্ড্যান্টের পোশাকে দেখতে পান বিএসএফ জওয়ানরা৷ সন্দেহ হওয়ায় জওয়ানরা ওই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন৷ এরপরেই ভুয়ো কমান্ড্যান্টের বিষয়টি সামনে আসে। জিজ্ঞাসাবাদে জওয়ানরা জানতে পারে, ওই যুবকের নাম দিবস স্বর্ণকার (২৪)৷ বাড়ি উত্তর ২৪ পরগণার দেগঙ্গায়৷ দিবস গত আট মাস ধরে নারায়ণপুরের একটি স্টার্চ ফ্যাক্টরিতে নিরাপত্তারক্ষীর কাজ করছে। তার হেফাজত থেকে উদ্ধার হয়েছে বিএসএফ কম্যান্ডান্টের পোশাক, অশোকস্তম্ভের এমব্লেম ও একটি আগ্নেয়াস্ত্র। ধৃত যুবককে মালদা থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ কর্তৃপক্ষ। নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে ধৃতকে আজ মালদা জেলা আদালতে পেশ করেছে পুলিশ।

ভুয়ো কমান্ড্যান্টকে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। সংবাদ চিত্র।

স্থানীয় বাসিন্দাদের দাবি, মাঝেমধ্যেই ওই যুবককে দেখা যেত। তবে একজন কমান্ড্যান্ট স্কুটার নিয়ে ঘুরে বেড়ানোয় অনেকেরই সন্দেহ হয়েছিল। কিন্তু কেউ কিছু বলার সাহস পাননি। স্থানীয় বাসিন্দারা অনুমান করছেন, ওই যুবক কোনো চক্রের সঙ্গে জড়িত।

এদিকে একজন নিরাপত্তারক্ষী কীভাবে কমান্ড্যান্টের পোশাক পরে ঘুরে বেড়াতে পারে তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে পুলিশ মহলে। পুলিশের অনুমান, নিশ্চিতভাবে ওই যুবক স্টার্চ কোম্পানিতে নিজেকে প্রাক্তন বিএসএফ কর্মী হিসেবে পরিচিতি দিয়েছিল। কিন্তু ওই স্টার্চ কোম্পানি কেন নথিপত্র যাচাই করেনি, তা নিয়ে প্রশ্ন উঠেছে। কোনও কোম্পানি নিরাপত্তারক্ষীদের পুলিশ, সেনা, বিএসএফ কিংবা কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর পোশাক দিতে পারবে না, এই ঘটনার পর এমনই নির্দেশিকা জারি করেছে পুলিশ।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন