আমাদের মালদা ডিজিট্যাল

Dec 6, 2022

লক্ষ লক্ষ টাকার মালিক আবাস যোজনার উপভোক্তা, রিপোর্টে বাধা!

কয়েক বিঘার জমি মালিক। পাকাবাড়ি, রেফ্রিজারেটার, মোটরবাইক কী নেই বাড়িতে। তাঁরাই নাকি আবার প্রধানমন্ত্রী আবাস যোজনার উপভোক্তা। স্ক্রুটিনি করতে গিয়ে এমনই ছবি উঠে এসেছে আশাকর্মীদের চোখে। তবে রিপোর্টে সেই তথ্য তুলে ধরতে পারছেন না তাঁরা। কারণ, ক্রমাগত প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে আশাকর্মীদের। প্রাণভয়ে সরকারি নির্দেশ থাকলেও কাজ করতে রাজি হচ্ছেন না আশাকর্মীরা। এনিয়ে আজ বিডিওর কাছে নিজেদের সমস্যার কথা ও দাবি তুলে ধরেছেন তাঁরা।

প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতি রুখতে রাজ্য জুড়ে স্ক্রুটিনি শুরু হয়েছে৷ মালদা জেলায় গ্রাউন্ড জিরোতে সেই দায়িত্ব পেয়েছেন আশাকর্মীরা। মাঠে নেমে সেই কাজ করতে গিয়ে প্রতিনিয়ত হুমকির মুখে পড়তে হচ্ছে তাঁদের। প্রাণ বাঁচাতে তাঁরা আর স্ক্রুটিনির কাজ করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। আজ নিজেদের সিদ্ধান্তের কথা লিখিতভাবে রতুয়া ১ ব্লকের বিডিও এবং বিএমওএইচকে জানিয়েছেন আশাকর্মীরা।

এক আশাকর্মী জানান,

প্রধানমন্ত্রী আবাস যোজনায় উপভোক্তাদের তালিকা দেখে সার্ভে করার জন্য তাঁদের দায়িত্ব দেওয়া হয়েছে৷ তাঁরা বাড়ি বাড়ি সার্ভে করতে যাচ্ছেন। কিন্তু তাঁরা কাঁচাবাড়ি দেখতে পাননি। যারা এই যোজনার উপভোক্তা তাঁদের সকলের পাকাবাড়ি, বাড়িতে রেফ্রিজারেটার, মোটরবাইক সবকিছুই রয়েছে৷ অনেকের নামে আবার বহু জমি জায়গাও রয়েছে৷ উপভোক্তারা জোর করে নিজেদের ইচ্ছেমতো রিপোর্ট তাঁদের থেকে লিখিয়ে নিচ্ছে। লিখতে রাজি না হলেই প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। এমনকি উপভোক্তারা তাঁদের বাড়িতে পর্যন্ত চলে যাচ্ছেন। তাই তাঁরা বিডিওকে জানিয়ে দিয়েছেন তাঁরা এই কাজ করবেন না।

[ আরও খবরঃ কাঁথিতে বোমা বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের দাবি সুকান্তর ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন