আমাদের মালদা ডিজিট্যাল

Feb 1, 2022

গায়ের জোর ১০০ দিনের কাজে, অভিযুক্ত তৃণমূলের পঞ্চায়েত সদস্যের স্বামী

পঞ্চায়েতের ১০০ দিনের কাজের মাটি কাটার প্রকল্পের কাজ নির্ধারিত জমিতে না করে জোর করে অন্যের জমিতে করা হচ্ছে। গায়ের জোরে দুষ্কৃতী দিয়ে মাটি কাটানোর অভিযোগ উঠেছে তৃণমূলের পঞ্চায়েত সদস্যের স্বামীর বিরুদ্ধে। কাজে বাধা দিতে গেলে হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর-২ নম্বর ব্লক এলাকার দৌলতপুর গ্রামপঞ্চায়েতের ইলাম এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দৌলতপুর গ্রামপঞ্চায়েতের ইলাম এলাকায় ১০০ দিনের প্রকল্পের কাজের মাটি কাটার কাজের জন্য ১ লক্ষ ৮৪ হাজার টাকা বরাদ্দ হয়েছে। এই কাজে বেআইনি ভাবে মাটি কেটে টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে ওই পঞ্চায়েত সদস্যের স্বামীর বিরুদ্ধে।

যদিও সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন অভিযুক্ত তৃণমূলের পঞ্চায়েত সদস্য মর্জিনা খাতুনের স্বামী সুলতান আলি। তাঁর দাবি, সরকারি প্রকল্পের কাজ সঠিকভাবে করা হচ্ছে। ১০০ দিনের কাজের সুপারভাইজারের মাধ্যমে মাটি কাটার কাজ চলছে। অভিযোগকারী মাটি কাটার জন্য ৫০ হাজার টাকা দাবি করেছিল। সেই টাকা দিতে অস্বীকার করায় এই ধরণের মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ তোলা হয়েছে। এদিকে, দলের কর্মী দলের বিরুদ্ধে এমন অভিযোগ করায় অস্বস্তিতে পড়েছে তৃণমূল।

[ আরও খবরঃ বিধায়ক তহবিলের টাকা কোথায় খরচ করছেন শ্রীরূপা মিত্র চৌধুরি? ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন