আমাদের মালদা ডিজিট্যাল

Dec 17, 2022

জমি দখলে দম্পতিকে মারধর করে খুনের চেষ্টার অভিযোগ

সরকারি পাট্টার জমি দখল করতে বৃদ্ধ দম্পতিকে মারধর করে খুনের চেষ্টার অভিযোগ হরিশ্চন্দ্রপুরে। এই ঘটনায় পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই দম্পতি। অভিযুক্ত দুষ্কৃতীরা কংগ্রেস আশ্রিত বলে অভিযোগ। যদিও সেই অভিযোগ মানতে রাজি নয় কংগ্রেস নেতৃত্ব। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের রামশিমুল সংলগ্ন বিরুয়া গ্রামে।

আক্রান্ত দম্পতি ফায়েদ আলি ও সাবেরা বিবির অভিযোগ, বামফ্রন্টের আমলে ১৫ কাঠা জমির সরকারি পাট্টা পান তাঁরা৷ সেই সময় থেকেই ওই জমি নিয়ে স্থানীয় কয়েকজনের সঙ্গে বিবাদ চলছে তাঁদের। বেশ কিছুদিন ধরে পাট্টার জমি দখল করার জন্য ফায়েদ সাহেবকে হুমকি দিচ্ছিল অভিযুক্তরা৷ গতকাল সন্ধেয় স্ত্রীকে নিয়ে ফায়েদ সাহেব এক আত্মীয়ের বাড়ি গিয়েছিলেন৷ ফেরার সময় রাস্তায় তাঁদের উপর হামলা চালায় অভিযুক্তরা৷ তাঁর পেটে ছুরি মারার চেষ্টা করতে হাত দিয়ে আটকান ফায়েদ সাহেব। তাঁকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন তাঁর স্ত্রীও। অভিযুক্তরা ওই জমিতে থাকা বাঁশঝাড় সহ সব গাছ কেটে ফেলেছে৷ জমি ঘিরে দিয়েছে৷ থানায় অভিযোগ করার পরেও পুলিশ কিছু করেনি৷ ওরা সবাই কংগ্রেস করে৷ এলাকায় প্রভাবশালী হওয়ার কারণেই পুলিশ কোনো পদক্ষেপ নিচ্ছে না।

হরিশ্চন্দ্রপুর অঞ্চল কংগ্রেস সভাপতি আবদুস শোভান জানান, এক দম্পতির জমি দখলকে কেন্দ্র করে বিরুয়া গ্রামে উত্তেজনা দেখা দিয়েছে৷ অভিযুক্ত গোমেদ আর মুক্তার ৪-৫ বছর আগে কংগ্রেস সঙ্গে জড়িত ছিল। এখন ওরা তৃণমূলের কর্মী।