আমাদের মালদা ডিজিট্যাল

Aug 2, 2022

৫০ কোটি নস্যি! ৫০ হাজার কোটি লুট হয়েছে: সূর্যকান্ত

Updated: Aug 4, 2022

৫০ কোটি টাকা উদ্ধারে খুব হইচই হচ্ছে। কিন্তু ৫০ কোটি এদের কাছে নস্যি। এরা ৫০ হাজার কোটি টাকা লুট করেছে। আর এখন টাকা ভাগাভাগির ঝামেলা থেকে নজর ঘোরাতেই জেলা ভাগাভাগির ঘোষণা। মালদায় দলীয় কর্মসূচি এসে এমনই মন্তব্য করলেন সিপিএমের পলিটব্যুরো সদস্য সূর্যকান্ত মিশ্র।

আজ দুপুরে একাধিক দুর্নীতির অভিযোগে জেলাপরিষদে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি ছিল বামফ্রন্টের। সেই কর্মসূচিকে সামনে রেখে একটি বিক্ষোভ মিছিল সারা শহর পরিক্রমা করে। মিছিলে পা মেলান সিপিএমের পলিটব্যুরো সদস্য সূর্যকান্ত মিশ্র, রাজ্য নেতা শতরূপ ঘোষ, বামফ্রন্টের জেলা আহ্বায়ক অম্বর মিত্র সহ অন্যান্য জেলা নেতৃত্ব।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সূর্যকান্তবাবু জানান, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ও পরবর্তী লোকসভা ভোটে বিজেপিকে পরাস্ত করতে বামফ্রন্টের লড়াই চলছে। চিটফান্ড কাণ্ডে বামফ্রন্টের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, আদালতের পর্যবেক্ষণে সিবিআই তদন্ত হোক। আদালত দাবি মানেনি। এবার আদালতের পর্যবেক্ষণে ইডি আর সিবিআই তদন্ত শুরু হয়েছে। তাই এতদিনে সত্য জানা যাচ্ছে। এখন ৫০ কোটি টাকা উদ্ধারে খুব হইচই হচ্ছে। কিন্তু ৫০ কোটি এদের কাছে নস্যি। এরা ৫০ হাজার কোটি টাকা লুট করেছে। রাজ্যে যা হচ্ছে তার আসল মালিক হরিশ চ্যাটার্জি স্ট্রিটের ওই পরিবার। এখন নজর সরাতে জেলা ভাগাভাগির ঘোষণা। মুখ্যমন্ত্রী ভাষণে বলছেন, সব খেয়ে নিও না। কিছু দিও। ১০০ দিনের কাজে তৈরি সম্পদের হিসাব দিতে না পারায় কেন্দ্রীয় সরকার টাকা পাঠানো বন্ধ করে দিয়েছে। বামফ্রন্টের প্রতিনিধি দল ঘুরে দেখেছে, এই প্রকল্পে কলকাতা-হাওড়াতেও পুকুর চুরি হয়েছে। প্রতিবাদ করে তৃণমূলেরই নেতাই খুন হয়ে গিয়েছেন। এই রাজ্যে কি চলছে তা সকলের জানা।

[ আরও খবরঃ প্রাতর্ভ্রমণকারীদের প্রচেষ্টায় বাড়ি ফিরলেন মানসিক ভারসাম্যহীন মহিলা ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন