আমাদের মালদা ডিজিট্যাল

May 8, 2023

ভিনরাজ্যে মৃত্যু আরও ২ পরিযায়ী শ্রমিকের, চিকিৎসাধীন ১

ফের ভিনরাজ্যে কাজে গিয়ে শ্রমিকের মৃত্যু। দিল্লির গুরগাঁওয়ে নির্মীয়মাণ টাওয়ার থেকে পড়ে মৃত্যু হয়েছে দুই শ্রমিকের। গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আরও একজন। দুই মৃত শ্রমিকের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন মালতিপুরের বিধায়ক।

মৃত দুই শ্রমিকের নাম আমিরুল মিয়াঁ (২৭) ও শেখ (২৯)। আমিরুল রতুয়া-১ ব্লকের বাহারাল গ্রামপঞ্চায়েতের বৈকণ্ঠপুরের বাসিন্দা। শেখের বাড়ি ইংরেজবাজারের নরহাট্টা এলাকায়। দুর্ঘটনায় আহত হয়েছেন বাহারাল গ্রামপঞ্চায়েতের সাহাপুর গ্রামের হুমায়ুন শেখ (২৫)৷ বর্তমানে তিনি দিল্লির একটি নার্সিংহোমে চিকিৎসাধীন। পরিবার সূত্রে জানা গিয়েছে, ইদের পর দিল্লিতে টাওয়ারের কাজে গিয়েছিলেন তাঁরা। গতকাল সন্ধেয় ফোন মারফত দুর্ঘটনার খবর জানতে পারেন পরিবারের লোকজন।

মৃত শ্রমিকের বাড়ির সামনে স্থানীয়দের ভিড়। সংবাদচিত্র।

আমিরুলের এক আত্মীয় জানান, গতকাল সন্ধেয় গুরগাঁও থেকে ফোনে জানানো হয়, টাওয়ার থেকে পড়ে আমিরুলের মৃত্যু হয়েছে। আমিরুলের সঙ্গে মৃত্যু হয়েছে সাতঘরিয়া গ্রামের আরেকজন শ্রমিকের। আহত হয়েছেন আরও এক শ্রমিক। কীভাবে আমিরুলের মৃতদেহ ফিরিয়ে আনবেন তা বুঝে উঠতে পারছেন না তাঁরা। মৃতদেহ ফিরিয়ে আনার জন্য সরকারি সাহায্যের আবেদন জানাচ্ছেন তাঁরা।

ঘটনাপ্রসঙ্গে মালতিপুরের বিধায়ক আব্দুর রহিম বকশি বলেন, আজ সকালেই তিনি খবর পেয়েছেন৷ ওই দুই পরিবারকে আর্থিক সাহায্য করবেন তাঁরা। ওই কোম্পানির সঙ্গে কথা হয়েছে মৃতদেহ ওই কোম্পানির তরফেই নিয়ে আসার ব্যবস্থা করা হয়েছে। দুই পরিবারকে সমস্তরকম সরকারি সাহায্যও করা হবে।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন